×

স্বাস্থ্য

স্বাস্থ্য অধিদপ্তরের গুরুত্বপূর্ণ পদে রদবদল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:১০ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরে পরিচালক প্রশাসন, বিভিন্ন প্রকল্প পরিচালকসহ একাধিক উপপরিচালক, সহকারী পরিচালক পদে রদবদল হয়েছে। একইসঙ্গে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসানকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তেরে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জাকিয়া পারভীনের স্বাক্ষর করা একাধিক প্রজ্ঞাপনে এই রদবদলের তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) পদে অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামকে পদায়ন করা হয়েছে। এই পদে দায়িত্ব পালন করা ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের (এমবিডিসি) দায়িত্ব দেয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ব্লাড ট্রান্সফিউশন বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল হককে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্ট শাখার লাইন ডাইরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়াও গোপালগঞ্জ ১০০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উপপরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদকে স্বাস্থ্য অধিদপ্তরের শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প ও দেশের ৮টি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন প্রকল্পের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগের লাইন ডাইরেক্টর ডা. মো. খুরশীদ আলমকে টিভি লেপ্রোসি এন্ড এএসপি বিভাগের প্রকল্প পরিচালক হিসেবে, স্বাস্থ্য অধিদপ্তরের ইপিআই বিভাগের সহকারী পরিচালক ডা. এস এম হাসিবুল ইসলামকে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার এন্ড মলিকুলার রিসার্চ সেন্টারের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, টাঙ্গাইল জেলার সিভিল সার্জনের চলতি দায়িত্বে থাকা ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খানকে ঢাকা জেলার সিভিল সার্জন (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এনসিডিসি বিভাগের প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. নিয়াতুজ্জামানকে মুগদা ৫০০ শয্যা মেডিকেল জেনারেল হাসপাতালের উপপরিচালক হিসেবে চলতি দায়িত্বে নিয়োগ দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App