×

জাতীয়

যে কোনো সময় জেল থেকে ছাড়া পাবেন ঝুমন দাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:০৯ পিএম

বিতর্কিত হেফাজত নেতা মামুনুল হকের সমালোচনা করে স্ট্যাটাস দেওয়ার ঘটনায় আটক ঝুমন দাস জামিন লাভ করার পর তার মুক্তির আদেশে স্বাক্ষর করেছেন হাইকোর্টের বিচারকরা। সোমবার (২৭ ডিসেম্বর) সকালে মুক্তির আদেশে স্বাক্ষর করেন বিচারকরা।

গত বৃহস্পতিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী জেড আই খান পান্না জানান, সোমবার সকালে আদালতের বিজ্ঞ বিচারকরা ঝুমন দাসের মুক্তির আদেশে স্বাক্ষর করেছেন। আজকের মধ্যে আদেশ পাঠানো হতে পারে, সন্ধ্যার আগে ঝুমন ছাড়া পেতে পারেন।

এদিকে, ঝুমনকে দেখার জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে তার পরিবার। মুক্তির আদেশের কাগজের অপেক্ষা করছেন তার স্ত্রী সুইটি দাশ। স্ত্রী সুইটি বললেন, ঝুমনের মা এই নিয়ে চিন্তিত আছেন।

শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাসের ফেসবুক আইডি থেকে হেফাজত ইসলামের বিতর্কিত নেতা মামুনুল হককে সমালোচনা করে গত ১৬ মার্চ ফেসবুকে কথিত স্ট্যাটাসের অভিযোগ আনেন হেফাজত ইসলামের সমর্থকরা। পরদিন ১৭ মার্চ হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুর করে তারা। গ্রামের ৫ টি মন্দিরও ভাংচুর করা হয়।

এ ঘটনায় তিনটি মামলা হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিন মামলায় গ্রেপ্তার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩ জন আইনের আওতায় এসেছেন। হামলা, লুটপাট ও ভাংচুরের মামলার প্রধান আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে জামিন পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App