×

খেলা

অবশেষে প্যারিসে বাড়ি খুঁজে পেলেন মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:০৭ এএম

অবশেষে প্যারিসে বাড়ি খুঁজে পেলেন মেসি

পরিবার নিয়ে এবার প্যারিসে থাকবেন মেসি

অবশেষে প্যারিসে বাড়ি খুঁজে পেলেন মেসি

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার সঙ্গে দীর্ঘ দেড় যুগের সম্পর্ক ছেদ করে লিওনেল মেসিকে আসতে হয়েছিল প্যারিসে। ফ্রান্সের ক্লাব পিএসজির সঙ্গে আর্জেন্টাইন সুপারস্টার যোগ দিয়েছিলেন গত ১০ আগস্ট। বার্সেলোনার ক্যাম্প ন্যূতে মেসির বাড়ি থাকলেও প্যারিসে ছিল না তার কোনো বাড়ি। অবশ্য প্যারিসে কখনো থাকতে হবে সেটাও যে ভাবেননি তিনি। পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি তাই থাকার বাড়িও চাই।

কিন্তু দীর্ঘ সময় খোঁজাখুঁজির পরেও মনের মতো আবাসস্থল পাননি ফুটবল জাদুকর। ফলে এতদিন তাকে থাকতে হয়েছে প্যারিসের একটি পাঁচ তারকা হোটেলে। অবশেষে প্যারিসে নিজেদের বাড়ি খুঁজে পেয়েছেন আন্তোনেল্লা রকুজ্জো ও মেসি দম্পতি। প্যারিসের নিউলি সুর সাইনে মাসিক ২০ লাখ টাকা ভাড়ায় বাড়িটি নিচ্ছেন তারা। যেখানে মেসি তার প্রতিবেশী হিসেবে পাচ্ছেন স্বদেশি ও পিএসজি সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়াকে।

মেসির বাড়ি খুঁজে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্প্যানিশ ক্রীড়াবিষয়ক দৈনিক মার্কা। সংবাদপত্রটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, ‘পরিবার নিয়ে বসবাসের জন্যে ইতোমধ্যেই প্যারিসে একটি বাড়ি খুঁজে পেয়েছেন মেসি। এটি প্যারিসের বিশেষ অঞ্চল নিউইলি-সুর-সাইনে অবস্থিত। এজন্য প্রতি মাসে গুনতে হবে ২০ হাজার ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০ লাখ টাকা। সেখানে তার প্রতিবেশী অ্যাঞ্জেল ডি মারিয়া এবং লিয়েনড্রো প্যারেডেস।’

[caption id="attachment_309412" align="aligncenter" width="700"] স্ত্রী রোকুজ্জুর সঙ্গে লিওনেল মেসি[/caption]

ক্যাম্প ন্যূতে দীর্ঘ ক্যারিয়ারের পর বার্সেলোনা ছাড়েন মেসি। এর আগে পেশাদার ফুটবলার হিসেবে মেসিকে স্থানান্তরিত হতে হয়নি আর কোন ক্লাবে। গত মাসে পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেন আর্জেন্টাইন এই তারকা। স্থায়ী আবাস পাওয়ার আগ পর্যন্ত পরিবারকে নিয়ে হোটেলেই থেকেছেন। এজন্য তাকে গুনতে হচ্ছে মোটা অঙ্কের অর্থ। প্যারিসের একটি পাঁচ তারকা হোটেলে দিনপ্রতি ২০ লাখ টাকা ব্যয়ে থাকতে হয়েছিল তাকে।

এর আগে পিএসজিতে যোগ দেয়ার পর থেকে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না লিওনেল মেসির। ছন্দহীন পারফরম্যান্স তার ওপর ইনজুরি। পিএসজির জার্সি গায়ে তিন ম্যাচ খেললেও এখনো পাননি কোনো গোলের দেখা। ইনজুরির কারণে খেলতে পারেননি দলের জার্সি গায়ে গত রাতের ম্যাচও। যদিও মেসির সময় ভালো না গেলেও দুর্দান্ত ফর্মে থেকে ভালো সময় কাটাচ্ছে তার দল পিএসজি। গত রাতে মেসিকে ছাড়াই মোপেলিয়েকে ২-০ গোলে হারিয়েছে দ্য প্যারিসিয়ানরা।

অবশ্য ইনজুরিকে সঙ্গী করেই গত শুক্রবার ফিরেছিলেন মাঠে। তবে দলীয় অনুশীলন নয়, কিছুক্ষণ একা একা করেছেন রার্নিং। এরপরই ফিরে গেছেন। মেসির বিষয়ে পিএসজি কোচ মাওরিসিও পচেত্তিনো বলেন, ‘মেসির পুনর্বাসন প্রক্রিয়া চলছে। স্বস্তির খবর তিনি কিছুটা রার্নিং করেছে। তবে তাকে নিয়ে আমরা কোনো ঝুঁকি নেব না। সম্পূর্ণ ফিট হলেই কেবল তিনি খেলার ছাড়পত্র পাবেন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App