করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১২১২

আগের সংবাদ

ক্যান্সার ঠেকাতে তামাক নিয়ন্ত্রণ আইন জরুরি: ডা. বিশাল রাও

পরের সংবাদ

এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে দুদকের ২ মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১ , ৭:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২১ , ৭:৪৯ অপরাহ্ণ

আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রথম মামলায় এনআরবি ব্যাংকের পরিচালক এম বদিউজ্জামানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত মোট ১ কোটি ৩ লাখ ১০ হাজার ৭২৩ টাকার সম্পদ নিজ দখলে রাখার অভিযোগ এনেছে দুদক। যে অভিযোগে এম বদিউজ্জামানকে আসামি করা হয়েছে। অপর মামলায় এম বদিউজ্জামানের স্ত্রী মিসেস নাসরিন জামান ও বদিউজ্জামানকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে নাসরিনের বিরুদ্ধে ১ কোটি ৪৯ লাখ ২৮ হাজার ৯২৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। সেখানে স্বামী বদিউজ্জামানকে ওই সম্পদ অর্জনে সহায়তা করার অভিযোগ এনে আসামি করা হয়েছে। দুই মামলাতেই আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ আনা হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়