×

জাতীয়

সাউথ বাংলা ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ০২:২৩ পিএম

সাউথ বাংলা ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঋণ জালিয়াতির বিষয়ে সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনসহ ৯ জনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন সংস্থাটির একটি টিম। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ দপ্তর। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পর্যায়ক্রমে এই ৯ কর্মকর্তা দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন।

যাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে- ব্যাংকটির সাবেক এমডি ও সিইও মো. রফিকুল ইসলাম, ডিএমডি মো. শওকত আলী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মামুনুর রশীদ মোল্লা, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউল লতিফ, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার খঅলেদ মোশারেফ, ভিপিও শাখা প্রধান এস এস ইকবাল মেহেদী, এফএভিপি ও অপারেশন ম্যানেজার মোহ. মঞ্জুরুল আলম, সিনিয়র অফিসার বিদ্যুত কুমার মণ্ডল এবং এমটিও তপু কুমার সাহা।

দুদক সূত্র জানায়, ক্ষমতার অপব্যবহার করে নামে-বেনামে ২৫০ কোটি টাকার সম্পদ আত্মসাৎ ও পাচারের অভিযোগ উঠেছে ব্যাংকটির চেয়ারম্যান এস এম আমজাদ হোসেনের বিরুদ্ধে। এর মধ্যেই হঠাৎ করে গত মঙ্গলবার পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। এসবিএসি ব্যাংক সূত্র জানায়, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আমজাদ হোসেন পদত্যাগপত্র জমা দিয়েছেন। অক্টোবর মাসে অনুষ্ঠেয় ব্যাংকের বার্ষিক সাধারণ সভার (এজিএম) পর তার পদত্যাগপত্র কার্যকর হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App