×

অর্থনীতি

ম্যান মেইড ফাইবারের পোশাকের সোর্সিং বাড়াতে ড্রিমওয়েভকে অনুরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১৮ পিএম

ম্যান মেইড ফাইবারের পোশাকের সোর্সিং বাড়াতে ড্রিমওয়েভকে অনুরোধ

শুক্রবার নিউ ইয়র্কে ডেভিড গ্রাজি এবং আলবার্ট ড্যানিয়েল এর সঙ্গে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান তিনি। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ থেকে বিশেষ করে ম্যান মেইড ফাইবার দিয়ে প্রস্তুতকৃত পোশাকের সোর্সিং বাড়ানোর জন্য নিউ ইয়র্কের ড্রিমওয়েভকে অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

শুক্রবার নিউ ইয়র্কে ড্রিমওয়েভ এর প্রেসিডেন্ট, ডেভিড গ্রাজি এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট, সোর্সিং, আলবার্ট ড্যানিয়েল এর সঙ্গে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান তিনি। বিজিএমইএ সভাপতি বাংলাদেশ থেকে শর্তহীন সোর্সিং শুরু করার জন্য ডিজনীর সঙ্গে যৌথ সহযোগিতা কর্মসূচীর প্রস্তাব করেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক পোশাক ব্র্যান্ড ড্রিমওয়েভ এর সঙ্গে সভায় বিজিএমইএ এর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) এবং বিজিএমইএ এর পরিচালক আব্দুল্লাহ হিল রাকিবও উপস্থিত ছিলেন।

যেহেতু ড্রিমওয়েভ ডিজনীর একটি প্রধান সোর্সিং পার্টনার, তাই বিজিএমইএ বাংলাদেশ থেকে শতহীর্ন সোর্সিং শুরু করতে এবং প্রযুক্তি, সামাজিক কমপ্লায়েন্স ও টেকসইতার ক্ষেত্রে তাদের নির্দিষ্ট প্রয়োজনগুলো বোঝার জন্য একসঙ্গে সক্ষমতা তৈরির বিষয়ে ডিজনীর সঙ্গে একটি যৌথ সহযোগিতা কর্মসূচীর প্রস্তাব করেছে।

তারা একটিভওয়্যার, আউটারওয়্যার, সুইমওয়্যার ও ওয়ার্কওয়্যার এর জন্য একটি সোর্সিং দেশ হিসেবে বাংলাদেশের সম্ভাবনাসহ পোশাক শিল্পের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। তারা আরো আলোচনা করেন, কিভাবে বিজিএমইএ ও ড্রিমওয়েভ একসঙ্গে কাজ করে বাংলাদেশের পোশাক শিল্পের ভালো গল্পগুলো বিশ্ববাসীর সামনে উপস্থাপন করতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App