×

জাতীয়

মুনিয়া ধর্ষণ-হত্যা মামলায় রিপনকে জামিন দিল হাইকোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৮ পিএম

মুনিয়া ধর্ষণ-হত্যা মামলায় রিপনকে জামিন দিল হাইকোর্ট

ফাইল ছবি

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় আসামি ইব্রাহিম আহমেদ রিপনকে শর্ত সাপেক্ষে আগাম দিয়েছেন হাইকোর্ট। শর্তে বলা হয়েছে, তাকে পাসপোর্ট জমা রাখতে হবে এবং এই সময়ে তিনি বিদেশ যেতে পারবেন না। আর তদন্তকাজে সহযোগিতা করতে হবে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের বেঞ্চ ৬ সপ্তাহের জামিন দেন।

আদালতে রিপনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এর আগে, গত ৬ সেপ্টেস্বর কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরসহ আটজনের বিরুদ্ধে মামলা করা হয়। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে ওই মামলা করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

গত ২৬ এপ্রিল রাতে রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় গুলশান থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন বোন নুসরাত জাহান। ওই মামলায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আসামি করা হয়। তবে গত ১৮ আগস্ট মুনিয়ার আত্মহত্যা প্ররোচনা মামলা থেকে অব্যাহতি পান আনভীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App