ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রকল্প চায় কমিটি

আগের সংবাদ

দিশা পাটানি: গ্রামের সেই মেয়েটির রূপে-গুণে মাতোয়ারা বলিউড

পরের সংবাদ

ম্যান মেইড ফাইবারের পোশাকের সোর্সিং বাড়াতে ড্রিমওয়েভকে অনুরোধ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১০:১৮ অপরাহ্ণ

বাংলাদেশ থেকে বিশেষ করে ম্যান মেইড ফাইবার দিয়ে প্রস্তুতকৃত পোশাকের সোর্সিং বাড়ানোর জন্য নিউ ইয়র্কের ড্রিমওয়েভকে অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

শুক্রবার নিউ ইয়র্কে ড্রিমওয়েভ এর প্রেসিডেন্ট, ডেভিড গ্রাজি এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট, সোর্সিং, আলবার্ট ড্যানিয়েল এর সঙ্গে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান তিনি। বিজিএমইএ সভাপতি বাংলাদেশ থেকে শর্তহীন সোর্সিং শুরু করার জন্য ডিজনীর সঙ্গে যৌথ সহযোগিতা কর্মসূচীর প্রস্তাব করেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক পোশাক ব্র্যান্ড ড্রিমওয়েভ এর সঙ্গে সভায় বিজিএমইএ এর সাবেক সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন) এবং বিজিএমইএ এর পরিচালক আব্দুল্লাহ হিল রাকিবও উপস্থিত ছিলেন।

যেহেতু ড্রিমওয়েভ ডিজনীর একটি প্রধান সোর্সিং পার্টনার, তাই বিজিএমইএ বাংলাদেশ থেকে শতহীর্ন সোর্সিং শুরু করতে এবং প্রযুক্তি, সামাজিক কমপ্লায়েন্স ও টেকসইতার ক্ষেত্রে তাদের নির্দিষ্ট প্রয়োজনগুলো বোঝার জন্য একসঙ্গে সক্ষমতা তৈরির বিষয়ে ডিজনীর সঙ্গে একটি যৌথ সহযোগিতা কর্মসূচীর প্রস্তাব করেছে।

তারা একটিভওয়্যার, আউটারওয়্যার, সুইমওয়্যার ও ওয়ার্কওয়্যার এর জন্য একটি সোর্সিং দেশ হিসেবে বাংলাদেশের সম্ভাবনাসহ পোশাক শিল্পের বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। তারা আরো আলোচনা করেন, কিভাবে বিজিএমইএ ও ড্রিমওয়েভ একসঙ্গে কাজ করে বাংলাদেশের পোশাক শিল্পের ভালো গল্পগুলো বিশ্ববাসীর সামনে উপস্থাপন করতে পারে।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়