ডেসটিনি-যুবকের গ্রাহক অর্ধেক টাকা ফেরত পেতে পারে

আগের সংবাদ

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আব্দুল গাফফার চৌধুরী

পরের সংবাদ

মঙ্গলবারের আগে শ্রমিকদের আমিরাত যাওয়া হচ্ছে না

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ৬:৪৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ৬:৪৪ অপরাহ্ণ

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন করা হলেও মঙ্গলবারের আগে প্রবাসী শ্রমিকরা সংযুক্ত আরব আমিরাত যেতে পারবেন না বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা ও যাত্রীদের টিকেট কনফার্মসহ আনুষাঙ্গিক প্রক্রিয়ার জন্য এ সময় লাগবে। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে শাহজালালে করোনার পরীক্ষা কার্যক্রম দেখতে গিয়ে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, এখানে কোনো সমস্যা নেই। সব ধরনের সুযোগসুবিধা দেয়া হয়েছে। ফ্লাইট পরিচালনার ব্যাপারে বিধিনিষেধও নেই। এরপরও আরো অন্তত ৪৮ ঘণ্টা সময় লাগবে। আমাদের হিসেব, অনুযায়ী মঙ্গলবারের আগে যাত্রা শুরু হচ্ছে না। পিসিআর ল্যাবে যাত্রীদের করোনা পরীক্ষা, এয়ারলাইন্সের টিকেট বিক্রিসহ সবকিছু মিলিয়ে এই সময় লাগবে।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমানসহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বেবিচক চেয়ারম্যান জানান, বিমানবন্দরে প্রয়োজনীয় ল্যাব স্থাপন করা হয়ে গেছে। এখন বিমানবন্দরের ৯৬ কর্মকর্তার নমুনার টেস্ট রান চলছে। সেটি সফল হলে স্বাস্থ্য অধিপ্ততরের পক্ষ থেকে বেবিচককে জানিয়ে দিবে যে, কতজনকে তারা পরীক্ষা করতে পারবে। সে অনুপাতেই এয়ারলাইনসগুলোকে টিকেট বিক্রি করতে বলা হবে।

তিনি জানান, আমিরাতগামীদের দুটো পরীক্ষা করতে হয়। একটি ৪৮ ঘণ্টা আগে, আরেকটি যাত্রার ছয় ঘণ্টা আগে। যে ছয়টি প্রতিষ্ঠান বিমানবন্দরে করোনা পরীক্ষার কাজ করছে, তাদের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) যাচাই করতে সংযুক্ত আরব আমিরাতে পাঠানো হয়েছে। এসওপিগুলো অনুমোদন করার এখতিয়ার আমাদের নেই। এটি করবে সংযুক্ত আরব আমিরাত। তারা দেখছে, এখানকার পরীক্ষার পদ্ধতির গ্রহণযোগ্যতা আছে কি না। তাদের অনুমোদন পাওয়ার পরই আমাদের কাজ শুরু হবে।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়