শাহজালাল বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা শুরু

আগের সংবাদ

সক্রিয় রাজনীতি থেকে অবসর প্রণব-কন্যা শর্মিষ্ঠার

পরের সংবাদ

ভারত-ইংল্যান্ডের স্থগিত টেস্ট হবে আগামী বছর

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১২:১৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১২:২১ অপরাহ্ণ

বাতিল হয়ে গিয়েছিল ওল্ড ট্র্যাফোর্ডের ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট ম্যাচ। সেই টেস্টের বল না গড়ালেও তা নিয়ে কালি খরচ হয়েছিল প্রচুর। এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আগামী বছরের গ্রীষ্মে হবে স্থগিত হওয়া সেই টেস্ট ম্যাচটি। একটি ক্রিকেট সংক্রান্ত ওয়েবসাইটের প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

সূচি অনুযায়ী সেই সময়ে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় দল। তবে আগামী বছর একটি টেস্ট হলেও সেটি শেষ না হওয়া পাঁচ ম্যাচের সিরিজের মধ্যে ধরা হবে নাকি নতুন একটি টেস্ট হিসেবে ধরা হবে, সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

ভারতীয় দলের জুনিয়র ফিজিওথেরাপিস্ট যোগেশ পারমারের করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই ম্যানচেষ্টার টেস্ট নিয়ে ঘোরতর অনিশ্চয়তা তৈরি হয়েছিল। ভারতীয় বোর্ডের কাছে ম্যাঞ্চেস্টার টেস্টে ওয়াকওভার দেওয়ার জন্য ইসিবি অনুরোধ করে। বিরাট কোহলিরা এই অনুরোধ পত্রপাঠ খারিজ করে দেন। টেস্টের আগের দিন রাতে গোটা ভারতীয় টিমের করোনা রিপোর্ট নেগেটিভ আসে।

ম্যানচেস্টারে ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় ইসিবির মাথায় আকাশ ভেঙে পড়ে। হাই প্রোফাইল সিরিজের নির্ণায়ক ম্যাচ আয়োজিত না হওয়ায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে ইসিবি। ইংল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, এই ম্যাচ না হওয়ায় প্রায় ২০ মিলিয়ন ইউরো লোকসান হচ্ছে ইংল্যান্ড বোর্ডের। ভারতীয় মুদ্রায় যার অর্থমূল্য প্রায় ২০০ কোটি টাকা। ইংল্যান্ড বোর্ড শেষ মুহূর্ত পর্যন্ত চাইছিল যে কোনওভাবে ম্যাচটি হোক। কিন্তু তা আর সম্ভব হয়নি। আগামী বছরের গ্রীষ্মে ফের সেই টেস্ট ম্যাচ হলে ইসিবির পক্ষে আর্থিক ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হবে বলেই মনে করছেন অনেকে।

আগামী বছরের ইংল্যান্ড সফরে ভারতীয় দল ১ জুলাই থেকে ১৪ জুলাইয়ের মধ্যে তিনটি ওয়ানডে ও তিনটি টি- টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সময়ে আরও একটি উইন্ডো বের করে ওল্ড ট্র্যাফোর্ডের স্থগিত হওয়া টেস্ট ম্যাচটি হবে। সেই টেস্ট ম্যাচটাই সিরিজের শেষ টেস্ট বলে ধরা হবে। সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়