×

বিনোদন

মা হওয়ার পর কাজে ফিরছেন নুসরাত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:১২ পিএম

মা হওয়ার পর কাজে ফিরছেন নুসরাত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান।

মা হওয়ার পর কাজে ফিরছেন নুসরাত

জয় কালী কলকাত্তেওয়ালি সিনেমার চমক সোহম ও নুসরাতের জুটি।

মা হওয়ার পর কাজে ফিরছেন নুসরাত

আগামী অক্টোবরে কাজে ফিরছেন কলকাতার অভিনেত্রী নুসরাত জাহান। পরিচালক সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর সিনেমা ‘জয় কালী কলকাত্তেওয়ালি’-তে ‘রাকা’ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। প্রথম দিনের শুটিং হবে রাজারহাটে। খবর আনন্দবাজার পত্রিকার।

সুদেষ্ণা জানান, নুসরাতের কাছে একটু ভয়ে ভয়েই গেছিলাম। ছেলেকে রেখে এখন কাজ করতে পারবে কি না অথবা তার শরীরের অবস্থা কেমন- এ নিয়ে একটু দ্বিধা ছিলো। কিন্তু তাকে সামনাসামনি দেখে অবাক হয়েছি। মাত্র এক মাসের আগে যেমন ছিলেন, ঠিক তেমনই রয়েছেন তিনি।

পরিচালক আরও দাবি করেন, ঠিক দশভূজার মতোই একসঙ্গে ছেলে, নিজের পেশা, সংসার সব সামলাচ্ছেন।

[caption id="attachment_309114" align="aligncenter" width="700"] জয় কালী কলকাত্তেওয়ালি সিনেমার চমক সোহম ও নুসরাতের জুটি।[/caption]

চমক রয়েছে নতুন সিনেমায়

নতুন সিনেমাকে কেন্দ্র করে আরও অনেক চমক রয়েছে। এর মধ্যে একটি চমক হলো নুসরাতের বিপরীতে এবার যাকে দেখা যাবে তিনি হলেন সোহম চক্রবর্তী। সোহমও টলিউডের জনপ্রিয় অভিনেতা। জানা গেছে, এর আগে ‘জামাই ৪২০’ সিনেমায় সোহম ও নুসরাত একসঙ্গে অভিনয় করেছেন। খুব সম্ভব এই প্রথম সুদেষ্ণা-অভিজিতের সিনেমায় সোহম ও নুসরাতকে একসঙ্গে দেখা যাবে। অন্যদিকে পশ্চিমবঙ্গের রাজনীতিতে সখ্যতা রয়েছে তাদের। নুসরাত ও সোহম দুজনেই ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সাংসদ ও বিধায়ক।

নুসরাতের সিনেমার তালিকা বিশ্লেষণ করলে দেখা যায়, ২০১৮ সাল থেকে সচেতনভাবেই বেছে বেছে ভিন্ন ধারার সিনেমা করে আসছেন। এ তালিকায় রয়েছে ‘অসুর’, ‘এসওএস কলকাতা’, ‘ডিকশনারি’র মতো আরও সিনেমা। সুদেষ্ণা দাবি করছেন, ‘রাকা’ তথাকথিত নায়িকাসুলভ চরিত্র নয়। এখানে নুসরাত এই প্রজন্মের প্রতিনিধি। যে একা থাকে। নাচ শিখিয়ে উপার্জন করে। সিনেমার নায়ক সোহমকে সঠিক পথের দিশা দেখায়। এর জন্য তাকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। লড়াই করতে হবে। নুসরাত কী তাহলে অ্যাকশনেও অংশ নেবেন?

পরিচালক জানিয়েছেন, সরাসরি অ্যাকশন না করলেও চুপচাপ বসে থাকবেন না অভিনেত্রী। দরকারে নিজেকে নিজেই রক্ষা করে নেবেন।

সুদেষ্ণা ও অভিজিতের সিনেমায় সম্পর্ক এবং রহস্য ও রোমাঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পরিচালক জানিয়েছেন, পরবর্তী সিনেমাও তার ব্যতিক্রম নয়। এই প্রজন্মের তিন বন্ধু অনীশ, সুজয় ও মিলি কাজের অভাবে পকেটমারিতে হাত পাকাবে। এর মধ্যে হঠাৎ শহর থেকে উধাও হয়ে যায় একটি কালীমূর্তি। সেটি ঘটনার সূত্র ধরেই এগোবে সিনেমার গল্প। কীভাবে অনীশের জীবনে রাকা আসবে সেটিও গল্পের একটি মোড়। অনীশের চরিত্রে দেখা যাবে সোহমকে। এ ছাড়া আরও অভিনয়ে থাকছেন কাঞ্চন মল্লিক, সুস্মিতা চট্টোপাধ্যায়, সোমরাজ মাইতি, অনির্বাণ চক্রবর্তী, সুদীপ মুখোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, সুমিত সমাদ্দার, বুদ্ধদেব ভট্টাচার্য এবং চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত। সঙ্গীত পরিচালক স্যাভি এবং আবহ সঙ্গীতশিল্পী অর্ক মুখোপাধ্যায়। এ ছাড়াও আকৃত কক্কর, আরমান মালিক, নিকিতা গাঁধী ও নাকাজ আলীর কণ্ঠও শোনা যাবে। ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ সম্ভবত আগামী বছরে মুক্তি পাবে।

গত ২৬ আগস্ট কলকাতার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান ছেলেসন্তানের জন্ম দেন। কিন্তু তার স্বামী নিখিল জৈন সন্তানের পির্তৃত্ব অস্বীকার করেন। পরবর্তীতে নুসরাতের প্রেমিক যশ দাশগুপ্ত ওই সন্তানের বাবা হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App