মা হওয়ার পর কাজে ফিরছেন নুসরাত

আগের সংবাদ

ব্রিকস জোটে যোগদান করলো বাংলাদেশ

পরের সংবাদ

১০ মিনিটে দেড় লিটার ঠাণ্ডা পানীয় পান, মৃত্যু যুবকের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ২:৩৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ২:৪০ অপরাহ্ণ

গরমে হাঁসফাঁস করছিলেন ২২ বছরের যুবক। তৃষ্ণা মেটাতে ১০ মিনিটে দেড় লিটার ঠান্ডা পানীয় খেয়ে ফেলেছিলেন তিনি। এর জেরে ওই যুবকের মৃত্যু হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, প্রচুর পরিমাণ ঠান্ডা পানীয় খাওয়ায় তাঁর শরীরে বিপুল গ্যাস তৈরি হয়েছিল, যার জেরেই মৃত্যু হয়েছে ওই যুবকের। সম্প্রতি ঘটনাটি ঘটেছে চিনে। খবর আনন্দবাজার পত্রিকার।

২২ বছরের ওই যুবকের নাম জানা যায়নি। তবে দেড় লিটার ঠান্ডা পানীয় খাওয়ার ঘণ্টা ছয়েক পর প্রবল পেটে ব্যথা নিয়ে হাসপাতালে গিয়েছিলেন। বেজিংয়ের চাওয়াং হাসপাতালের চিকিৎসকদের ওই যুবক জানিয়েছিলেন, গরম থেকে রেহাই পেতে তিনি দেড় লিটার ঠান্ডা পানীয় খেয়েছেন। পেটের ভিতর ঠান্ডা পানীয় যাওয়ার পর যুবকের অন্ত্রে গ্যাস তৈরি হতে শুরু করে। যার জেরে ওই যুবকের যকৃতে অক্সিজেনের অভাব হয়েছিল বলে জানিয়েছেন বেজিংয়ের হাসপাতালের গ্যাস্ট্রোএন্ট্রোলজি বিভাগের চিকিৎসকরা।

পেটে ব্যথার পাশাপাশি হ়ৃদ্‌স্পন্দন বেড়ে যায় এবং সেই সঙ্গে রক্তচাপ কমে গিয়েছিল ওই যুবকের। চিকিৎসকরা সিটি স্ক্যানও করেছিলেন। স্ক্যানের রিপোর্টেই গ্যাসের বিষয়টি ধরা পড়েছে। পাশাপাশি ওই যুবকের যকৃতে সমস্যা ছিল বলেও জানিয়েছেন চিকিৎসকরা। হাসপাতালে আসার ১৮ ঘণ্টা পর ওই যুবকের মৃত্যু হয়েছে।

এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়