পা দিয়ে লিখেই বিশ্ববিদ্যালয়ে পড়ছেন বিউটি, হতে চায় বিচারক

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে চলায় পোশাক খাতে করোনার হার কম ছিল

পরের সংবাদ

সোমালিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে আত্মঘাতী হামলা, নিহত ৭

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৯:২৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৯:২৪ অপরাহ্ণ

সোমালিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের কাছে আত্মঘাতী গাড়িবোমা হামলায় সাতজন নিহত হয়েছেন। শনিবার (২৫ সেপ্টেম্বর) এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আটজন আহত হয়েছেন বলে জানান জেলা পুলিশের প্রধান মুকাওয়ি আহমেদ মুডে।

বিবিসির খবরে বলা হয়েছে, জঙ্গিগোষ্ঠী আল সাবাব এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ হামলার দায় স্বীকার করেছে।

প্রেসিডেন্ট প্রাসাদের দিকে যাওয়া একটি গাড়িবহর লক্ষ্য করে এ হামলা চালানো হয়। ব্যস্ত চেক পয়েন্টের কারণে ওই গাড়িবহর যখন থেমে ছিল, তখন এই হামলার ঘটনা ঘটে।

মোহাম্মদ হাসান নামের একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে বলেন, চেক পয়েন্টের কাছে এক গাড়িচালককে নিরাপত্তা পরীক্ষা করার জন্য পুলিশ থামায়। তখনই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আরো বলেন, ‘চেক পয়েন্ট দিয়ে পার হওয়ার সময় পুলিশ সাধারণ গাড়ি থামিয়ে পরীক্ষা করে। নিরাপত্তারক্ষী গাড়িটি থামান এবং সেটি চলেও যায়। এ সময় আশপাশে অনেক গাড়ি ও মানুষ ছিল। আমি হতাহত অনেক মানুষকে নিয়ে যেতে দেখেছি।’

প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে বলেন, বিস্ফোরণে সাতটি গাড়ি ও তিনটি রিকশা ধ্বংস হয়েছে।

এই বিস্ফোরণের কয়েক ঘণ্টা আগে মোগাদিসুর সেনাবাহিনীর সদর দপ্তরের সামনে আরেকটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় কেউ হতাহত হননি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়