চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ ও জাদুঘর

আগের সংবাদ

সিরিয়া গৃহযুদ্ধে প্রাণহানির সংখ্যা ৩ লাখ ৫০ হাজার

পরের সংবাদ

সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণের পথ থেকে সরছে শ্রীলঙ্কা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৮:৪৫ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৮:৪৬ পূর্বাহ্ণ

আইনের মাধ্যমে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ওয়েবসাইট নিয়ন্ত্রণ করার পদক্ষেপ থেকে সরে আসবে শ্রীলঙ্কা সরকার। খবর ডেইলি মিরর অনলাইনের।

শ্রীলঙ্কার গণমাধ্যমবিষয়ক মন্ত্রী ডুলাস আলহাপ্পেরুমা গত বুধবার এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। এ সময় এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, গণমাধ্যম নিয়ে বিদ্যমান বিধিমালায় কিছু সংশোধনী আনার পদক্ষেপ নেওয়া হয়েছিল।

ডুলাস আলহাপ্পেরুমা আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম বা সার্বিকভাবে গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করার পরিবর্তে সর্বোত্তম কোন পন্থায় এ ইস্যু নিয়ে কাজ করা যায়, সে বিষয়ে গণমাধ্যমের সঙ্গে আলোচনা করবে সরকার। এরই মধ্যে এডিটরস গিল্ড অব শ্রীলঙ্কা ও দ্য ব্রডকাস্টিং গিল্ডের মাধ্যমে গণমাধ্যমের নৈতিকতা বিষয়ে কিছু নিয়মনীতি চালু আছে।

মন্ত্রী আরও বলেন, তিনি চান সবাই একত্রে বসে প্রতিবেদন তৈরির নৈতিকতা বিষয়ে একটা ঐকমত্যে পৌঁছাক।

আলহাপ্পেরুমা বলেন, ভুল তথ্যের পরিবেশন ও ভুল প্রতিবেদনের ফলে প্রায়ই লোকজনের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। কিন্তু এটি মোকাবিলায় কঠোর আইন প্রণয়ন করাটা সমাধানের পথ নয়। তাই কঠোর আইন প্রণয়ন না করে কীভাবে এই ইস্যু মোকাবিলা করা যায় সে বিষয়ে ঐকমত্যে পৌঁছানোই শ্রীলঙ্কা সরকারের এখনকার নীতি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়