বিদ্যুতের মহাপরিকল্পনা হালনাগাদ করা হচ্ছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আগের সংবাদ

ধর্মান্ধতা প্রতিরোধ না করলে দেশ আফগানিস্তানে পরিণত হবে: মেনন

পরের সংবাদ

বাল্যবিয়ে বন্ধে এমপিদের ভূমিকা রাখতে হবে: স্পিকার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৭:২৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ৭:২৫ অপরাহ্ণ

বাল্যবিয়ে বন্ধে নারী শিক্ষাকে উৎসাহিত করার ক্ষেত্রে সংসদ সদস্যদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (২৫ সেপ্টেম্বর) গাজীপুরের কালিগঞ্জ উপজেলায় জাতীয় সংসদ সচিবালয় বাস্তবায়নাধীন স্ট্র্যানদেনিং পার্লামেন্টস ক্যাপাসিটি ইন ইন্টারগেশন পপুলেশন ইস্যুজ ইন টু ডেভেলপমেন্ট` (এসপিসিপিডি) প্রকল্পের আওতায় গঠিত বিএপিপিডির আয়োজনে ‘বাল্যবিয়ে ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ মন্তব্য করেছেন স্পিকার। এ সময় স্পিকার কর্মশালার উদ্বোধন করেন।

স্পিকার বলেছেন, সচেতনতা বাড়ানোর লক্ষ্যে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছাতে তথা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টরিয়ান অন পপুলেশন অ্যান্ড ডেভলপমেন্টের (বিএপিপিডি) আওতায় সব কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ে বাস্তবায়ন ও পর্যবেক্ষণে সবার সম্মিলিত প্রয়াস জরুরি। এ ক্ষেত্রে সরকারের গৃহীত পদক্ষেপগুলো যথাযথ বাস্তবায়ন সম্পর্কে এরূপ কর্মশালা আয়োজন থেকে ধারণা পাওয়া যায়।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়