বুটিক খুলে শাড়ির ব্যবসা রচনা ব্যানার্জির

আগের সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউর সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী

পরের সংবাদ

কমলা হ্যারিসকে দাদুর স্মৃতি উপহার দিলেন মোদি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:২৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১২:৩৭ অপরাহ্ণ

একাধিক কর্মসূচির উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে প্রথমবারের মতো প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে দেখা করেছেন তিনি।

১৯৭০ সালে যুক্তরাষ্ট্রের সিনেটর থাকাবস্থায় বাইডেনকে চিঠি লিখেছিলেন ভারতের মহারাষ্ট্রের নাগপুরের এক নারী। লেসলি বাইডেন নামে ওই নারী চিঠিতে দাবি করেছিলেন, তিনি জো বাইডেনের আত্মীয়। ২০১৩ সালে ভাইস প্রেসিডেন্ট হিসেবে ভারত সফরে এসে সে কথা জানিয়েছিলেন বাইডেন। আর তাই, নরেন্দ্র মোদি ভারতে বাইডেনের বংশোদ্ভুত পরিজনদের তথ্য তুলে দিয়েছেন।

একই সঙ্গে যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাকে ভারতের শিকড়ের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন। নিজের ‘দাদুর’ অর্থাৎ মায়ের বাবার সঙ্গে সম্পর্ক রয়েছে এমন কয়েকটি সরকারি নথি উপহার দিয়েছেন কমলা হ্যারিসকে। এ ছাড়া তাকে বারাণসীর মিনাকারি দাবা বোর্ডও উপহার দিয়েছেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুুক্তরাষ্ট্র সফরে কোয়াডভুক্ত দেশ, অস্ট্রেলিয়া, জাপানের রাষ্ট্রনেতাদের সঙ্গেও পৃথক পৃথক বৈঠক করেছেন মোদি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়