জাতিসংঘে ৭৬তম অধিবেশনে বাংলায় ভাষণ দেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

ট্রেনে হত্যা: নিহত পরিবারকে আর্থিক সহযোগিতা

পরের সংবাদ

কক্সবাজার থেকে দার্জিলিং সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১১:৪১ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ

অচিরেই পর্যটন নগরী কক্সবাজারের সঙ্গে ভারতের অন্যতম পর্যটন স্পট দার্জিলিংয়ের রেল সংযোগ স্থাপিত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেছেন, অগ্রাধিকার ভিত্তিতে সরকার এ প্রকল্পটি এগিয়ে নিচ্ছে। আশা করি দ্রুত এ রুটটি সম্পন্ন হবে। এর ফলে ভ্রমণপিপাসুদের অনেক সুবিধা হবে। শনিবার (২৫ সেপ্টেম্বর) ফেনী রেলওয়ে স্টেশনে সংক্ষিপ্ত সমাবেশে রেলমন্ত্রী এ কথা বলেন। এ সময়র মন্ত্রীর সঙ্গে তার স্ত্রীও উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, ২০২২ সালের বিজয় দিবসের আগেই সারাদেশের সঙ্গে কক্সবাজারের রেলযোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। সেই লক্ষ্যে এগিয়ে চলছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণের কাজ।

তিনি বলেন, আগামীতে রেলওয়ের মিটারগেজ লাইন থাকবে না, শিগগিরই ঢাকা-চট্টগ্রামের পুরো রেলপথ ব্রডগেজ লাইন হয়ে যাবে। তারই ধারাবাহিকতায় শনিবার (২৫ সেপ্টেম্বর) লাকসাম থেকে কুমিল্লা পর্যন্ত ২৩ কিলোমিটার ব্রডগেজ লাইনের উদ্বোধন হলো। এই ২৩ কিমি ব্রডগেজ লাইন স্থাপনের ফলে আগে যে ট্রেন ঘণ্টায় ৭০/৮০ কিলোমিটারে বেগে চলতো তা এখন চলবে ১২০ কিলোমিটারেরও বেশি বেগে। ফেনী-বিলোনিয়া রেললাইনের বিষয়ে মন্ত্রী বলেন, এটি সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে রয়েছে। আশা করছি এ কাজটিও দ্রুততম সময়ে শুরু হবে।

এ সময় মন্ত্রী ফেনী রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির জন্য প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনােভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ খোন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল, ফেনী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়