×

সারাদেশ

বরযাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় নারীর মৃত্যু, আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩০ পিএম

বরযাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় নারীর মৃত্যু, আহত ১৫

বরযাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় দুজন আহতের ছবি

বরযাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় নারীর মৃত্যু, আহত ১৫

আহত শিশুকে কোলে নিয়ে ফোনে কথা বলছেন এক ব্যক্তি

নোয়াখালীতে বেপরোয়া গতির বরযাত্রীবাহী মাইক্রোবাস দুর্ঘটনায় একজন গৃহবধূর মৃত্যু হয়েছে। এই দুর্ঘটনায় নারী-পুরুষ, শিশুসহ আরও ১৫ বরযাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে গুরুতর আহত ২ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম এবং দুজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টার দিকে মান্নাননগর-আলেকজান্ডার সড়কের সমিতি মসজিদ এলাকায় বরযাত্রীবাহী মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ সুমি আক্তার (৩০) সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব এওজবালিয়া গ্রামের দুলাল মিয়ার মেয়ে।

দুর্ঘটনায় আহতরা হলেন, নোয়াখালী সদর উপজেলার পূর্ব এওজবালিয়া গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী মুন্নি বেগম (৩০), দুলাল মিয়ার ছেলে (বর) মো. রাব্বি (২২), সোনাদিয়া জামে মসজিদের মোয়াজ্জেন শিহাব উদ্দিন (৩৫), মাইন উদ্দিনের মেয়ে সামিয়া আক্তার (০৫), শ্রাবন্তী আক্তার (০৩), ছেলে মো. শাওন (০২) মমতাজ উদ্দিনের ছেলে মো. দুলাল (২৫), রাসেলের স্ত্রী পপি আক্তার (১৮), খোকনের মেয়ে রোজিনা আক্তার (২৫), মোমিন উল্যার ছেলে আবদুর রহমান (১৩), মাইন উদ্দিনের মেয়ে বৃষ্টি আক্তার (১২), মাঈন উদ্দিনের স্ত্রী আনোয়ারা বেগম (২৬), খোকনের ছেলে কাউছার আহম্মেদ (০৩), মোমিন উল্যার ছেলে বিজয় (১২) ও খোকনের ছেলে সিফাত (০৯)।

[caption id="attachment_308982" align="aligncenter" width="700"] আহত শিশুকে কোলে নিয়ে ফোনে কথা বলছেন এক ব্যক্তি[/caption]

প্রত্যক্ষদর্শী স্থানীয় আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন জানান, শুক্রবার নোয়াখালী সদর উপজেলার পূর্ব এওজবালিয়া গ্রামের দুলালের ছেলে মো. রাব্বির সাথে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার গুচ্ছগ্রামের ইব্রাহিম মিয়ার মেয়ের বিয়ের আয়োজন চলছিল। দুপুরে বর রাব্বি একটি ভাড়ায় চালিত মাইক্রোবাসে নারী-পুরুষ ও শিশুসহ ২০জন বরযাতী নিয়ে কনের বাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বরযাত্রীবাহী মাইক্রোবাসটি এওজবালিয়া ইউনিয়নের সমিতি মসজিদ এলাকায় পৌঁছলে বাসের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লাগে।

এসময় বরের বোন গৃহবধূ সুমি আক্তার ঘটনাস্থলে মারা যায়। শিশুসহ আহত হয় আরো ১৫ জন। স্থানীয়রা আহতদের উদ্ধার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে গুরুতর আহত দুলাল ও মুন্নিকে ঢাকায় এবং সিফাত ও পপিকে চট্টগ্রামে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস জাহের বলেন, আহতদের উদ্ধার করে দূত হাসপাতালে ভর্তি করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য ৪ জনকে ঢাকা ও চট্রগামে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষ করে নিহত নারীর লাশ দাফন করা হবে।

বর মো. রাব্বি বলেন, হানিফ চেয়ারম্যান বাজার অতিক্রম করলে মাইক্রোবাসের চালক গাড়ীটি এলোমেলোভাবে চালাচ্ছিল। তাকে দুইবার সতর্ক করার পরও সে শুনে নাই। এক পর্যায়ে একটি সিএনজি অট্রোরিকশাকে সাইড দিতে গিয়ে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের গাছের সাথে ধাক্কা লেগে হতাহতের ঘটনা ঘটেছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহি উদ্দিন আবদুল আজিম বলেন, দুর্ঘটনায় নিহত নারীর লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহত ১৫জনকে হাসপাতালে ভর্তির পর আশঙ্কাজনক অবস্থায় ৪জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও চট্রগ্রামে পাঠানো হয়েছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App