×

সারাদেশ

দৌলতপুর উপজেলা আ.লীগের সভাপতি হওয়ায় সাংসদ বাদশাহকে সংবর্ধনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৮ এএম

দৌলতপুর উপজেলা আ.লীগের সভাপতি হওয়ায় সাংসদ বাদশাহকে সংবর্ধনা

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন সরওয়ার জাহান বাদশাহ্, এমপি।

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনোনীত হওয়ায় স্থানীয় সংসদ সদস্য আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহকে সংবর্ধনা দেয়া হয়েছে। সাংসদ বাদশাহ্ সংসদ অধিবেশন শেষ করে ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করছিলেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) তিনি দৌলতপুরে ফিরে আসায় তাকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিশাল সংবর্ধনা দেয়া হয়। এর আগে মোটরসাইকেল ও মাইক্রোবাসের শোডাউন করে ভেড়ামারা লালন শাহ্ সেতুর পশ্চিম পাড় থেকে তাকে বরণ করেন দলের হাজারো নেতাকর্মী।

দুপুর ২টার দিকে উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি সংসদ সদস্য আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ দৌলতপুর উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে সংবর্ধনাস্থলে এসে পৌঁছান। এ সময় তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সরওয়ার জাহান বাদশাহকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় দলীয় নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

সংবর্ধনা অনুৃষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির সহসভাপতি টিপু নেওয়াজ, আব্দুর রশিদ বাবলু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যার অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন, সাংগঠনিক সম্পপাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন, সরদার আতিয়ার রহমানসহ দলের বিভিন্ন স্তরের নেতারা ছাড়াও কয়েক হাজার কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

সংবর্ধিত দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের নতুন সভাপতি, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ সংক্ষিপ্ত বলেন, সন্ত্রাস, জঙ্গি, মাদক ও সাম্প্রদায়িকতা মুক্ত আদর্শ দৌলতপুর উপজেলা গড়তে এবং এখানকার উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকল নেতাকর্মীকে সব ধরনের ভেদাভেদ ভুলে এক সঙ্গে কাজ করতে হবে।

এ জন্য দ্বিধাদ্বন্দ এড়িয়ে দলের সবাইকে এক কাতারে শামিল হওয়ার আহ্বান জানান তিনি। নতুন কমিটির সভাপতি মনোনীত করায় সাংসদ বাদশাহ্ বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ, এমপিসহ জেলার নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে দুপুর ১২টার দিকে সরওয়ার জাহান বাদশাহকে বরণ করতে ভেড়ামারা লালনশাহ সেতুর পশ্চিম পাড়ে দলের নেতারা ছাড়াও কয়েক হাজার কর্মী-সমর্থক জড়ো হন। মোটরসাইকেল ও মাইক্রোবাসের শোডাউন করে তাকে সেখান থেকে বরণ করা হয়। পরে দীর্ঘ গাড়িবহর নিয়ে সাংসদ বাদশাহ্ দৌলতপুরে আসেন। তার এই বিশাল শোডাউনের মাধ্যমে এখানকার আওয়ামী লীগের অপরপক্ষের প্রতি বিশেষ বার্তা দেয়া পৌঁছে হলো বলে অনেকে মনে করছেন।

২০১৯ সালের ১৯ নভেম্বরে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দিনে আফাজ উদ্দিন আহমেদকে পুনর্বার সভাপতি, সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহকে সিনিয়র সহসভাপতি, সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরীকে সহসভাপতি এবং অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনকে পুনর্বার সাধারণ সম্পাদক ঘোষণা করে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশের কথা ঘোষণা করা হয়। সম্মলনের ২০ মাস পর গত ৯ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

দলীয় সূত্র মতে, উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ থেকে দুটি কমিটি তালিকা জেলায় পাঠানো হয়। এর মধ্যে সরওয়ার জাহান বাদশাহ্ ও দলের সাবেক সভাপতি প্রয়াত আফাজপুত্র অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন এক পক্ষের তালিকা প্রস্তুত করে পাঠান এবং রেজাউল হক চৌধুরী ও অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমন অপর পক্ষের তালিকা করে পাঠান। এই চারজনকে নিয়ে এক সঙ্গে বসে দুই পক্ষের তালিকা সমন্বয় করে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করেন।

২০০৪ সালে সর্বশেষ এখানকার আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। তবে এখান থেকে পাঠানো ওই কমিটির তালিকায় সরওয়ার জাহান বাদশার নাম ছিল না। পরে আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার আমিরুল ইসলাম নিজ হাতে ওই কমিটির সদস্য হিসেবে সরওয়ার জাহান বাদশার নাম বসিয়ে দেন। ১৭ বছর অনেক চড়াই-উতরাই পেরিয়ে সেই সরওয়ার জাহান বাদশাই আজকের উপজেলা আওয়ামী লীগ সভাপতি। যদিও তিনি এমপি হওয়ার সুবাদেই তার সভাপতি হওয়ার পথটিও সুগম হয়েছে বলে মনে করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App