মেহেরপুরের মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরির ব্যস্ততা

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

হবিগঞ্জে ঐতিহ্যবাহী বানিয়াচংয়ের নৌকা বাইচ সম্পন্ন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ৪:০৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ৪:০৬ অপরাহ্ণ

হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ঐতিহ্যবাহী মকার হাওরে কাগাপাশা ইউনিয়নের বাগাহাতা গ্রামবাসীর উদ্যােগে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ প্রতিযোগিতা বাগাহাতা কুশিয়ারা নদিতে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে নৌকা বাইচ উপভোগ করতে নদীর দুপাশে লক্ষধিক মানুষের ঢল নামে। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন উপজেলা থেকে বাহারী নামে ও রঙ্গে ১০টি নৌকা অংশ নেয়।

জেলার প্রত্যন্ত অঞ্চলে অনুষ্ঠিত ওই নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সদর উপজেলা পইল লামাপাড়া নৌকা, দ্বিতীয় স্থান বানিয়াচং উপজেলার ১০নং সুবিদপুর গ্রামের নৌকা ও তৃতীয় স্থান অধিকার করেছে হবিগঞ্জ সদর ইউনিয়নের টঙ্গী ঘাটের নৌকা। পরে বিজয়ীদের মধ্যে প্রথম পুরস্কার রিপেজেটার, দ্বিতীয় ২০ ইঞ্চি এলইডি টিভি ও তৃতীয় একটি মোবাইল ফোন হাতে তুলে দেন।

এতে বাগাহাতা গ্রামের সভাপতি এনায়েত মোল্লার সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম তাজুল ও ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান আলীর সঞ্চলনায় এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাজী শাহাজ উদ্দিন সাহা। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাবেক গ্রাম সরকার, চমকপুর সড়ালিয়া হাটির সভাপতি ও আনন্দ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম, ২ নং ওয়ার্ড মেম্বার সাফির উদ্দিন, গাজীপুর গ্রাম সভাপতি আব্দুল আওয়াল,শান্তিপুর গ্রাম সভাপতি রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, আনন্দ বাজার ব্যবসায়ী রেজাউল করিম, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন, সম্ভব্য মেম্বার প্রার্থী তৈয়ব আলী পাশা, ইউনিয়ন পল্লী উন্নয়ন সংস্থার সহ সভাপতি রফিকুল ইসলাম রবি প্রমুখ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।