বিদেশ ভ্রমণে টাকা নেয়ার পদ্ধতি সহজ করেছে কেন্দ্রীয় ব্যাংক

আগের সংবাদ

ঢাকা বিভাগেই রয়েছে সাড়ে ৩ হাজার মাদক কারবারি

পরের সংবাদ

পাকিস্তানের জঙ্গি যোগাযোগ নিয়ে উদ্বেগ যুক্তরাষ্ট্রের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ১২:৫১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ১২:৫১ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্র সফরের প্রথম দিনেই দেশটির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই বৈঠকে পাকিস্তান প্রসঙ্গ তুলতে একদম ভুল করেননি তিনি। ভারতীয় বার্তাসংস্থা এএনআই সূত্রে জানা গেছে, বৈঠকে জঙ্গিদের সঙ্গে পাকিস্তানের ঘনিষ্ঠতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কমলা হ্যারিস। পাশাপাশি ইসলামাবাদ কর্তৃপক্ষের সঙ্গে জঙ্গি সংগঠনগুলোর যোগাযোগের ওপর বিশেষ নজরদারি চালানো হবে বলেও জানান তিনি। ভারতীয় পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, কমলা হ্যারিসের সঙ্গে মোদির বৈঠকে তালেবান প্রসঙ্গও উঠে এসেছে।

জানা গেছে, সীমান্ত পারের সন্ত্রাসবাদ কার্যকলাপ প্রসঙ্গে মোদির সঙ্গে একমত কমলা। এ প্রসঙ্গে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, বৈঠকে সন্ত্রাসবাদের বিষয়টি উঠে আসে। ভাইস প্রেসিডেন্ট নিজের থেকেই সেই সময়ে পাকিস্তানের ভূমিকার বিষয়টি উল্লেখ করেন। তিনি বলেন, সেখানে সন্ত্রাসীগোষ্ঠী কাজ করছে। তিনি পাকিস্তানকে পদক্ষেপ নিতে বলেছেন যাতে এই গোষ্ঠীগুলো যুক্তরাষ্ট্র ও ভারতের নিরাপত্তার ওপর প্রভাব না ফেলে।

শ্রিংলা আরও বলেন, কমলা হ্যারিস সীমান্ত সন্ত্রাসের সত্যতা মেনে নিয়েছেন। তিনি মোদির সঙ্গে সহমত পোষণ করেন যে সত্যিই ভারত বিগত কয়েক দশক ধরে সন্ত্রাসবাদের শিকার হয়ে এসেছে। এই ধরণের সন্ত্রাসী গোষ্ঠীর প্রতি পাকিস্তানের সমর্থনকে লাগাম টানার কথাও বলেন তিনি। বিষয়টির ওপর নজরদারি চালানোর প্রয়োজনীয়তা সম্পর্কেও মোদির সঙ্গে ঐক্যমত্যে এসেছেন কমলা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়