×

খেলা

বাবার হাত ধরে ক্রিকেট মাঠে ‘জুনিয়র তামিম’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৬ পিএম

বাবার হাত ধরে ক্রিকেট মাঠে ‘জুনিয়র তামিম’

তামিম ইকবালের সঙ্গে ছেলে আরহাম ইকবাল।

বাবার হাত ধরে ক্রিকেট মাঠে ‘জুনিয়র তামিম’

ব্যাট হাতে অনুশীলনে আরহাম ইকবাল।

বাংলাদেশের ক্রিকেটকে দীর্ঘদিন সার্ভিস দিয়েছেন তামিম ইকবাল। তার আগে চাচা আকরাম ও ভাই নাফিস ইকবার খেলেছেন। পুরো যেন ক্রিকেটীয় পরিবার। তামিমদের পরিবারে এসেছে নতুন সদস্য তার ছেলে আরহাম ইকবাল। পুরো পরিবার যখন ক্রিকেটের সঙ্গে জড়িত। তখন সে কি আর বসে থাকবে। ক্রিকেটে ইতোমধ্যেই পদচারণা শুরু করেছে তামিমপুত্র। বুধবার বাবার হাত ধরে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন জুনিয়র তামিম । আর এসেই ব্যাট হাতে অনুশীলন করেন আরহাম ইকবাল।

ইনজুরির কারণে অনেকদিন মাঠের বাইরে থাকা তামিম আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে অনুশীলনে ফিরেছেন তিনি। একদিন বাদে নেপালে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ খেলতে দেশ ছাড়বেন। কদিন ধরেই মিরপুরে ব্যাট হাতে ঘাম ছড়াচ্ছেন তামিম। আজ বুধবার এসেছিলেন, সঙ্গে আরহাম। তামিম ফেসবুকে লিখেছেন, 'আরহাম আজ মাঠে যেতে চাইল। বাবা ও ছেলে দারুণ সময় কাটালাম। আলহামদুলিল্লাহ।'

[caption id="attachment_308653" align="aligncenter" width="761"] ব্যাট হাতে অনুশীলনে আরহাম ইকবাল।[/caption]

বাবা ছেলে মাঠে নেমে দুজন ব্যস্ত হয়ে পড়লেন দুই ভাবে। তামিম নেটে গেলেন ব্যাটিং অনুশীলন করতে। আরহামকেও দেখা গেল নেটের পাশে ব্যাটিং করতে। যেভাবে ব্যাট চালাচ্ছিলেন মনে হচ্ছিল ব্যাট ধরার অভ্যাস বেশ ভালোই আছে। ব্যাটিং, মাঠে দৌড়াদৌড়ি ইত্যাদির মধ্যে আজ আরহামই ছিলেন মধ্যমণি।

একটা জিনিস সবার দৃষ্টি কাড়ল। বাবা তামিম বাঁহাতি ব্যাটার ( এখন থেকে ব্যাটসম্যানের স্থলে ব্যাটার শব্দটি ব্যবহৃত হবে ), কিন্তু আরহামকে দেখা গেল ডানহাতি ব্যাটিং করতে। অনেকক্ষণ অনুশীলন শেষে হাত ধরাধরি করে মাঠ ছাড়লেন বাবা-ছেলে।

ইকবাল খান, আকরাম খান, নাফিস ইকবাল খান ও তামিম ইকবাল খানের পর খান পরিবার থেকে কি আরেকজন ক্রিকেটার উঠে আসছেন? এমন প্রশ্নের উত্তর তামিম আগেই দিয়ে রেখেছেন। আরহাম ক্রিকেটার হবেন কিনা এমন এক প্রশ্নে তামিম বলেছিলেন, ‘ছেলে যা করতে চায়, করবে। ক্রিকেটার হতে চাইলে ক্রিকেটার হবে। অন্য কোনো পেশায় যেতে চাইলে যাবে। যেখানেই যাক সব সময় আমাকে পাশে পাবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App