আগামীর করণীয় ঠিক করতে মতামত দিয়েছেন মাঠের নেতারা: ফখরুল

আগের সংবাদ

করোনার দুই ডোজ টিকা গ্রহীতাদের ৯৯.১৩ শতাংশের দেহে অ্যান্টিবডি

পরের সংবাদ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন ৬ অক্টোবর

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:৩০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:৩৩ পূর্বাহ্ণ

আজ বিসিবির বোর্ডে বসেছিল দুটি সভা। একটি বর্তমান পরিচালনা পর্ষদের শেষ সাধারণ সভা, অপরটি বিসিবির নির্বাচন ইস্যুতে নির্বাচন কমিশনের সভা। পরে সভা শেষে জানা গেছে নির্বাচনের দিনক্ষণ নির্ধারনের কথা।

পাঁচ সদস্যের নির্বাচক মণ্ডলী যে তফশিল ঘোষণা করেছেন, সে অনুসারে আগামী ২২ সেপ্টেম্বর নির্বাচনের মূল কার্যক্রম শুরু। ভোট হবে ৬ অক্টোবর। সর্বশেষ জানা যাবে, ৪ বছরের জন্য কারা বসছেন বিসিবির মসনদে।

৬ অক্টোবর সকাল ১০টায় শুরু হবে ভোটগ্রহণ এবং শেষ হবে বিকাল ৫টায়। ভোট গণনা শেষে এদিনই প্রকাশ করা হবে প্রাথমিক ফলাফল। চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে পরদিন ৭ অক্টোবর বিকাল ৩টায়।

মূলত নির্বাচনে ৩ ক্যাটাগরিতে ২৩ জন পরিচালক নির্বাচিত হবেন। ক্যাটাগরি-১ থেকে ১০ জন, ক্যাটাগরি-২ থেকে ১২ জন এবং ক্যাটাগরি-৩ থেকে ১ জন নির্বাচন হবেন। বিষয়টি আজ এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে বিসিবি।

নির্বাচনী তফশিলে উল্লেখ রয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। পরদিন আপিল গ্রহণ ও শুনানি শেষে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ২৪-২৫ সেপ্টেম্বর মনোনয়ন বিতরণ। ২৭ সেপ্টেম্বর মনোনয়ন দাখিল। মনোনয়ন যাচাই-বাছাই হবে আগামী ২৮ সেপ্টেম্বর। ২৯ সেপ্টেম্বর আপিল গ্রহণ ও শুনানি।

এরপর আগামী ৩০ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। আগামী ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার ই-ব্যালট প্রেরণ। এরপর আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বহুল কাঙ্ক্ষিত বিসিবির পরিচালনা পর্ষদের নির্বাচন। ভোট গণনা শেষে এদিনই প্রকাশ করা হবে প্রাথমিক ফল। চূড়ান্ত ফলাফল জানা যাবে পরদিন, ৭ অক্টোবর।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়