সড়ক দুর্ঘটনায় মারাঠি অভিনেত্রী ও তার প্রেমিকের মৃত্যু

আগের সংবাদ

কুমিল্লায় পুলিশের বিশেষ অভিযানে মাদকসহ গ্রেপ্তার ২৫

পরের সংবাদ

জাতীয় দলে প্রথমবারের মতো বিদেশি ফুটবলার

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১ , ৩:০২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১ , ৩:০২ অপরাহ্ণ

বাংলাদেশে প্রথমবারের মতো কোনো বিদেশি ফুটবলারকে নাগরিকত্ব দিয়ে জাতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিদেশি ফুটবলারের নাম এলিটা কিংসলি। তবে তিনি মাঠে নামবেন কি না সেটি নিশ্চিত হবে এএফসির ছাড়পত্রের ওপর। আপাতত তাকে রাখা হয়েছে অনুশীলন ক্যাম্পে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন নতুন কোচ অস্কার ব্রুজোন। তাঁর দলে সর্বোচ্চ ১০ জন খেলোয়াড় বসুন্ধরা কিংসের। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন আছেন আবাহনী লিমিটেডের। জানা গেছে, ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা হলেও সাফের চূড়ান্ত দলটি হবে ২৩ সদস্যের।

এলিটা কিংসলিকে রাখা হবে কি না সে ব্যাপারে আগে থেকেই আভাস পাওয়া গিয়েছিলো। কারণ অনেক দিন ধরে তাঁর নাম দলের প্রাথমিক তালিকায় ছিলো। অন্যদিকে দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরেছেন আবহনী লিমিটেডের উইঙ্গার জুয়েল রানা। শুধু সাফ চ্যাম্পিয়নশিপের জন্যই আপাতত দায়িত্ব নিয়েছেন অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসের কোচিং স্টাফ নিয়েই সাজানো হয়েছে ব্রুজোনের জাতীয় ফুটবল দল।

আগামী ১ থেকে ১৬ অক্টোবর মালদ্বীপে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। প্রথম দিনেই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ৪, ৭ ও ১৩ অক্টোবর যথাক্রমে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, মালদ্বীপ ও নেপাল। রাউন্ড রবিন লিগ ভিত্তিতে পয়েন্ট টেবিলের শীর্ষ ফাইনাল খেলবে ১৬ অক্টোবর।

২৬ সদস্যের দল

গোলকিপার: আনিসুর রহমান, আশরাফুল ইসলাম ও শহীদুল আলম।

ডিফেন্ডার: তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মেহেদী হাসান, তারিক রায়হান , রেজাউল করিম , টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ আতিকুজ্জামান।

মিডফিল্ডার: বিপলু আহমেদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন ও আতিকুর রহমান ফাহাদ।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম , জুয়েল রানা ও এলিটা কিংসলি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়