×

জাতীয়

সরকার হঠাতে ভূমিকা রাখবে কৃষক দল: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৬ পিএম

সরকার হঠাতে ভূমিকা রাখবে কৃষক দল: ফখরুল

কৃষক দলের নবনির্বাচিত কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে যে ফ্যাসিবাদি সরকার, শেখ হাসিনার নেতৃত্বে জবরদখল করে ক্ষমতা বসে আছে, সরকারকে হঠাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কৃষক দল।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত কমিটির নেতারা বিএনপির মহাসচিবের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

মির্জা ফখরুল বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষক দলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং তাদের দায়িত্ব অনেক বেশি বলে বিবেচিত। বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একই সঙ্গে যে মানুষগুলোকে কেন্দ্র করে এই দলটি গঠন করেছিলেন শহীদ জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা। কৃষকদের মাঝে ছড়িয়ে পড়া।

দেশে কেউ ভালো নেই বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, কৃষকরা সবেচেয়ে বেশি অবহেলিত। তারা তাদের উৎপাদিত পূণ্যের ন্যায মূল্য পায় না। কোনও রকম সাহাস্য সহযোগিতা পায় না। এমনকি করোনার যে ভয়াবহ সময় গেলো এই সময়ে কৃষকরা কোনও প্রণোদনা পায়নি। আমরা এই সময় কৃষক দলের কাছ থেকে যেটা আশা করবো, তারা অতি দ্রুত নিজেদেরকে সংগঠিত করবে।

মির্জা ফখরুল বলেন, গৃহবন্দি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরেয়ে আনার ক্ষেত্রেও কৃষক দল ভূমিকা রাখবে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা। এই অবস্থা আমাদের দায়িত্ব হচ্ছে নিজেদেরকে সংগঠিত করে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামতে হবে।

এসময় উপস্থিত ছিলেন কৃষক দলের নব নির্বাচিত কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপির চেয়ারপারসনের মিড়িয়া ইউংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App