×

পুরনো খবর

দুর্নীতির মামলায় বাবরের নির্দোষ দাবি, যুক্তিতর্ক ৩০ সেপ্টেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৯ পিএম

দুর্নীতির মামলায় বাবরের নির্দোষ দাবি, যুক্তিতর্ক ৩০ সেপ্টেম্বর

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের করা অবৈধ সম্পদ অর্জন এবং তথ্য গোপনের মামলায় বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক মো. শহিদুল ইসলামের আদালতে এ দাবি করেন তিনি।

এরআগে এদিন মামলাটির আত্মপক্ষ শুনানির দিন ধার্য থাকায় তাকে কারাগারে থেকে আদালতে হাজির করা হয়। এরপর বিচারক তার বিরুদ্ধে দেওয়া ৭ সাক্ষীর সাক্ষ্য পড়ে শোনান। পরে এ বিষয়ে তার বক্তব্য কি জানতে চান। জবাবে বাবর নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন। তবে তিনি কোনো সাফাই সাক্ষী দিবেন না বলেও জানান। শুনানি শেষে বিচারক মামলাটির যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

জানা যায়, অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ১৩ জানুয়ারি রমনা থানায় বাবরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। দুদকের চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মির্জা জাহিদুল আলম বাদী হয়ে মামলাটি করেন। পরে একই বছরের ১৬ জুলাই দুদকের উপসহকারী পরিচালক রূপক কুমার সাহা আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে বাবরের বিরুদ্ধে ৭ কোটি ৫ লাখ ৯১ হাজার ৮৯৬ টাকার অবৈধ সম্পদ রাখার অভিযোগ করা হয়। এরপর একই বছরের ১২ আগষ্ট আসামির বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। পরে বিভিন্ন সময়ে মামলাটির ৭ সাক্ষীর সকলের সাক্ষ্য গ্রহণ শেষ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App