×

সারাদেশ

টঙ্গীতে ৭ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৭ পিএম

গাজীপুরের টঙ্গীর তিস্তারগেট এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকামুখী মালবাহী ট্রেন লাইনচ্যুত হবার ৭ ঘণ্টা পরে আবার ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক হয়েছে। প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পরে উদ্ধার কর্মীরা লাইনচ্যুত বগিগুলো লাইনে তুলে ট্রেনটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ওই মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়।

বাংলাদেশ রেলওয়ের এডিজি (অপারেশন) সরদার শাহাদাৎ হোসেন জানান, মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর ঢাকা থেকে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় সাত ঘণ্টার চেষ্টার পর লাইনচ্যুত হওয়া ওয়াগানগুলো লাইনে তুলে ট্রেনটি সরিয়ে ক্ষতিগ্রস্থ রেললাইন মেরামত করা হয়। পরে বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেললাইনের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে চট্টগ্রাম থেকে একটি মালবাহী ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। এক পর্যায়ে টঙ্গীর তিস্তার গেট এলাকায় পৌঁছালে মালবাহী ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও সিলেট লাইনের সব ট্রেন চলাচল বন্ধ থাকে। এ ঘটনায় বিভিন্ন স্টেশনে কালনীসহ বেশ কয়েকটি ট্রেন আটকে পড়ে। তবে ঢাকা থেকে চলাচলকারী পশ্চিমাঞ্চল- রাজশাহী , ময়মনসিংহ, খুলনা এসব অঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App