×

জাতীয়

স্বাভাবিক হওয়ার পথে ঢাকার সঙ্গে সিলেট-চট্টগ্রামের রেল যোগাযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:২২ পিএম

স্বাভাবিক হওয়ার পথে ঢাকার সঙ্গে সিলেট-চট্টগ্রামের রেল যোগাযোগ

মঙ্গলবার টঙ্গিতে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে।

গাজীপুরে টঙ্গীতে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। তবে ঢাকার সঙ্গে রাজশাহী, ময়মনসিংহ, খুলনাসহ পশ্চিমাঞ্চলের ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। তিনি বলেন, টঙ্গীতে চট্টগ্রাম থেকে আসা একটি ওয়াগানবাহী ট্রেন সকাল ১০টার দিকে লাইনচ্যুত হলে সিলেট ও চট্টগ্রামগামী ট্রেন লাইন বন্ধ হয়ে পড়ে। তিনটি ওয়াগান এমনভাবে আপ ও ডাউন লাইনের ওপর পড়ে যাতে দুটি লাইনই বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) এ বিষয়ে দুপুরে রেলওয়ের এডিজি অপারেশন সরদার শাহাদাৎ হোসেন ভোরের কাগজকে জানান, উদ্ধারকারী ট্রেন কাজ করছে। বিকেল ৪টা থেকে সাড়ে ৪ টা নাগাদ ওয়াগানগুলো লাইন থেকে সরানো সম্ভব হবে বলে জানান তিনি, তখন চট্টগ্রাম ও সিলেটের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

সরদার শাহাদাৎ হোসেন বলেন, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে রাজশাহী, ময়মনসিংহসহ পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

তিনি আরও জানান, তৎক্ষণাৎ উদ্ধারকারী ট্রেন উদ্ধার কাজ শুরু করে এবং বিকেল ৪টা থেকে সাড়ে ৪টা নাগাদ উদ্ধারকাজ শেষ হবে বলে জানান তিনি। তখন সিলেট ও চট্টগ্রামগামী ট্রেন চলাচল করবে। ইতিমধ্যে বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকে আছে বলে রেলসূত্রে জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App