×

সারাদেশ

সন্দ্বীপের ৮ ইউনিয়নের ৬ টিতেই নৌকার জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:১৬ পিএম

স্থানীয় সরকার নির্বাচনে সন্দ্বীপ উপজেলার ১২ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষে হয়। বৃষ্টির মধ্যে ভোটগ্রহণ শুরু হলেও ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ১২ ইউনিয়নের ৪ টিতে আগেই বিনা ভোটে নৌকা প্রতীকের প্রার্থী জয়ী হয়েছেন। বাকি ৮ ইউনিয়নে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন ৬ টিতে।

করোনা পরিস্থিতির কারণে প্রথম দফায় নির্বাচন স্থগিতের পর পুনরায় ২০ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের দিন সকাল ৮টা থেকে ১২টি ইউনিয়নের ১১৯ টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোট শুরু হওয়ার পর কয়েকটি কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে সংঘর্ষ হয়।

আগে থেকেই প্রশাসন ৭৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সেগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। ভোটের দিন সকালে আজিমপুর ১নং ওয়ার্ড, রহমতপুর ৯নং ওয়ার্ড, সন্তোষপুর ৪,৭ ও ৮নং ওয়ার্ডে চেয়ারম্যান প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। গাছুয়া ৭নং ওয়ার্ডে মেম্বার প্রার্থীদের মধ্যে গোলাগুলি হয়। নির্বাচনের আগের দিন রাতে সারিকাইত এছাড়াও বিভিন্ন এলাকায় মেম্বার প্রার্থী নওয়াব কোম্পানি এবং ছানাউল্লার সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের ১২ জন আহত হয়।

৮টি ইউনিয়নের মধ্যে নৌকা প্রতীকের ৬জন প্রার্থী বিজয়ী হয়। তারা হলেন মাইটভাঙ্গা ইউনিয়নের লায়ন মো. মিজানুর রহমান মিজান, মুছাপুর ইউনিয়নে আবুল খায়ের নাদিম, রহমতপুর ইউনিয়নে ফরিদুল মাওলা কিশোর, হরিশপুর ইউনিয়নের আবুল কাশেম মোল্লা, গাছুয়া ইউনিয়নে আবু হেনা এবং সন্তোষপুর ইউনিয়নে মহিউদ্দিন জাফর। আজিমপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী রকি ও আমানউল্ল্যা ইউনিয়নে সাইফুল ইসলাম বিজয়ী হয়। এছাড়াও সংরক্ষিত মহিলা পদে ৯৫ জন ও সাধারণ সদস্য পদে ৪২৪ জন নির্বাচিত হন। উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম এ কাদের বলেন, নির্বাচন অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App