×

বিনোদন

মামলা না করেই আদালত থেকে ফিরে গেলেন জেমস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:৫০ এএম

মামলা না করেই আদালত থেকে ফিরে গেলেন জেমস

ছবি: সংগৃহীত

মামলা না করেই আদালত থেকে ফিরে গেলেন জেমস

বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছেন ব্যান্ড তারকা জেমস। এ ঘটনায় মামলা দায়ের করতে সকালে ঢাকার নিম্ন আদালতে হাজির হয়েছিলেন এই তারকা। রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেমসের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদন করেন আইনজীবী তাপস কুমার পাল।

এসময় আদালতে জেমস নিজেও উপস্থিত ছিলেন। তবে আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন জেমসকে। কিন্তু আদালতের পরামর্শে মামলা না করেই চলে যান তিনি। সকালে আদালতে এলেও বেলা ১টায় তিনি আইনজীবীর চেম্বার থেকে বের হয়ে মামলা না করেই চলে যান। এ সময় মামলার বিষয়ে জানতে চাইলেও আইনজীবীর সঙ্গে কথা বলতে বলেন তিনি।

আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে থানায় মামলা না নিলে আদালতে আবেদন করতে বলেন।’

জেমসের আইনজীবী তাপস কুমার বলেন, বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করতে আসেন জেমস। আদালতের পরামর্শে তিনি মামলা না করে ফিরে যান।

তবে জানা যায়, জেমসের অসংখ্য গান বিনা অনুমতিতে এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনও সমাধান না পেয়ে আদালতে উপস্থিত হয়ে মামলার আবেদন করেন জেমস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App