×

সারাদেশ

দেবীগঞ্জ পৌরসভার প্রথম পৌর পিতা আবু বক্কর সিদ্দিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:০৯ পিএম

দেবীগঞ্জ পৌরসভার প্রথম পৌর পিতা আবু বক্কর সিদ্দিক

আবু বক্কর সিদ্দিক

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক।

সোমবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত নির্বাচনে রেল ইঞ্জিন প্রতিকে তিনি ২ হাজার ৯৮১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতিকে পেয়েছেন দুই হাজার ২৪৭ ভোট।

এই নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ৮ হাজার ৫৮৪ এবং বাতিল হয় ১৪টি নির্বাচনে মোট ৭৮ দশমিক ৭৭ শতাংশ ভোট পড়ে।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোন কেন্দ্র থেকে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৩ জন ও তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। উল্লেখ্য দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে ২০১৪ সালে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা। সীমানা জটিলতায় দীর্ঘদিন নির্বাচন ঝুলে থাকায় পৌর প্রশাসক দিয়ে চলছিলো পৌরসভার কার্যক্রম। প্রথম বারের মতো এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App