×

সারাদেশ

তাহিরপুরে সরকারি ছুটি না থাকলেও বিদ্যালয়ে তালা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ পিএম

তাহিরপুরে সরকারি ছুটি না থাকলেও বিদ্যালয়ে তালা!

কাউকান্দি উচ্চ বিদ্যালয়

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কাউকান্দি উচ্চ বিদ্যালয় সরকারিভাবে ছুটি না থাকলেও বিদ্যালযয়ে গিয়ে তালাবদ্ধ পাওয়া গেছে। জানা যায়, সারাদেশে মধুপূর্ণিমা উপলক্ষে সকল প্রাথমিক বিদ্যালয় ছুটি ঘোষণা করা করেছে শিক্ষা অধিদপ্তর ।

এদিকে তাহেরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের কাউকান্দি উচ্চ বিদ্যালয় সরকারি ভাবে ছুটি ঘোষণা করা না হলেও বিদ্যালয়ের শিক্ষকগন ব্যাক্তিগত ভাবে বিদ্যালয় ছুটি ঘোষণা করেছেন। ফলে সোমবার বিদ্যালয়ে কোন ছাত্র-ছাত্রী আসেনি। সোমবার (২০ সেপ্টেম্বর) বিদ্যালয়টিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, বেলা ১১টা অবধি বিদ্যালয়ের প্রতিটি শ্রেণী কক্ষের দরজা তালাবদ্ধ রয়েছে।

কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে বিদ্যালয় ছুটির বিষয়ে জিজ্ঞাসা করা হলে তারা জানায়, স্যার আমাদেরকে বলেছেন আজ বিদ্যালয় ছুটি তাই আমরা বিদ্যালয়ে যাইনি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিরুল ইসলামের কাছে ছুটির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি কোন ছাত্র/ছাত্রীদের বিদ্যালয় ছুটির নোটিশ দেইনি। সহকারী শিক্ষকগণ বিদ্যালয় ছুটি ঘোষণা করেছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান বলেন, আজ সারাদেশে প্রাথমিক বিদ্যালয় বন্ধ রয়েছে তবে মাধ্যমিক বিদ্যালয়গুলো খোলা আছে। কাউকান্দি উচ্চ বিদ্যালয়ের ছুটির বিষয়টি শুনেছি এব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির বলেন, শিক্ষকরা কেন ব্যাক্তিগত ভাবে বিদ্যালয় ছুটি ঘোষণা করলেন বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App