×

জাতীয়

কক্সবাজারে সিনহা হত্যা মামলার তৃতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৭ পিএম

কক্সবাজারে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় তৃতীয় দফার প্রথম দিনে সপ্তম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।  কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি ফরিদুল আলম জানান, সোমবার সকাল ১০টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

গত ২৩ থেকে ২৫ অগাস্ট প্রথম দফায় সাক্ষ্য দেওয়ার জন্য ৮৩ জন সাক্ষীর মধ্যে ১৫ জনকে আদালত নোটিস দেয়। ওই তিন দিনে মামলার বাদী ও ২ নম্বর সাক্ষী জবানবন্দি দেন। দ্বিতীয় দফায় গত ৫ থেকে ৮ সেপ্টেম্বর মামলায় আরও চারজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় থেকে প্রত্যক্ষদর্শী হিসেবে সপ্তম সাক্ষী আব্দুল হামিদের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে তৃতীয় দফায় তিন দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। আদালতে সাক্ষ্যদানের জন্য আরও তিনজন সাক্ষী উপস্থিত রয়েছেন।

কক্সবাজার জেলা কারাগার থেকে সোমবার সকাল ৯টা ২৫ মিনিটে মামলার ১৫ আসামিকে প্রিজেন ভ্যান করে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

এর আগে, গত ২৩ থেকে ২৫ অগাস্ট মামলার প্রথম দফায় সাক্ষ্য গ্রহণ করা হয়। এতে সাক্ষ্য দেন মামলার বাদী ও সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস এবং ২ নম্বর সাক্ষী ঘটনার সময় সিনহার সঙ্গে একই গাড়িতে থাকা সঙ্গী সাহেদুল সিফাত। গত ৫ থেকে ৮ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় চার দিনে আরও চারজন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য নেওয়া হয়।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় গত বছর ৫ অগাস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App