মহাশূন্য ভ্রমণ শেষে ফিরেছেন চার সৌখিন নভোচারী

আগের সংবাদ

চাকর-বাকর ‘বাখরখানি’

পরের সংবাদ

মামলা না করেই আদালত থেকে ফিরে গেলেন জেমস

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১ , ১২:৫০ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১ , ১২:৫০ পূর্বাহ্ণ

বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছেন ব্যান্ড তারকা জেমস। এ ঘটনায় মামলা দায়ের করতে সকালে ঢাকার নিম্ন আদালতে হাজির হয়েছিলেন এই তারকা। রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জেমসের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে মামলার আবেদন করেন আইনজীবী তাপস কুমার পাল।

এসময় আদালতে জেমস নিজেও উপস্থিত ছিলেন। তবে আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন জেমসকে। কিন্তু আদালতের পরামর্শে মামলা না করেই চলে যান তিনি। সকালে আদালতে এলেও বেলা ১টায় তিনি আইনজীবীর চেম্বার থেকে বের হয়ে মামলা না করেই চলে যান। এ সময় মামলার বিষয়ে জানতে চাইলেও আইনজীবীর সঙ্গে কথা বলতে বলেন তিনি।

আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে থানায় মামলা না নিলে আদালতে আবেদন করতে বলেন।’

জেমসের আইনজীবী তাপস কুমার বলেন, বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করতে আসেন জেমস। আদালতের পরামর্শে তিনি মামলা না করে ফিরে যান।

তবে জানা যায়, জেমসের অসংখ্য গান বিনা অনুমতিতে এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনও সমাধান না পেয়ে আদালতে উপস্থিত হয়ে মামলার আবেদন করেন জেমস।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়