ইভা রহমানের বিয়ে নিয়ে তোলপাড়

আগের সংবাদ

ভারত থেকে টিকা আসবে অক্টোবরে

পরের সংবাদ

বিএনপির আমান-সেলিমসহ ৪০ জনের বিচার শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ

রাজধানীর রামপুরা থানায় নাশকতার অভিযোগে দায়ের করা বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আমানউল্লাহ আমান, শীর্ষ নেতা হাবিব-উন-নবী খান সোহেল, বরকত উল্লাহ বুলুসহ ৪০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে মামলার আনুষ্ঠানিক বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২০ সেপ্টেম্বর) মামলার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। অভিযোগ গঠনের সময় আসামিরা অব্যাহতির আবেদন করলে ঢাকার বিশেষ ট্রাইবুন্যাল-৬ এর বিচারক ফাতেমা ফেরদৌসের আদালত আবেদনটি নাকচ করে দিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তবে এ মামলার অন্যতম আসামি শফিকুল বারী বাবু মারা যাওয়ায় তাকে এ মামলা থেকে অব্যাহতি দেন আদালত। এরপর আসামিদের বিরুদ্ধে আগামী ২৯ অক্টোবর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন বিচারক।

এ মামলায় আসামির তালিকায় বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে আরও রয়েছেন সেলিমা রহমান, শামছুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, শওকত মাহমুদ ও রাজিব আহসান। বাকি আসামিরা বিএনপির সাধারণ নেতাকর্মী।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলের ডাকা হরতালের সমর্থনে অজ্ঞাতপরিচয় ৪০-৪৫ জন বিএনপি-জামায়াত-শিবিরের নেতাকর্মী রামপুরার মালিবাগের ডিআইটি রোডের ন্যাশনাল ব্যাংকের সামনে অবস্থান নিয়ে প্রচেষ্টা পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে এবং এক যাত্রী গুরুতর আহত হন। এছাড়া তারা এসময় বিভিন্ন বাসে অগ্নিসংযোগসহ পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে তাদের কর্তব্যকাজে বাধা দেন।

এ ঘটনায় রামপুরা থানার এসআই বাবুল শরীফ ওইদিনই উক্ত বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলা তদন্ত করে খিলগাঁও জোনাল টিমের এসআই আশরাফুল আলম ৪১ জনকে অভিযুক্ত করে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে আদালতে অভিযোগপত্র দেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়