ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ২৭৫ জন হাসপাতালে

আগের সংবাদ

দেবীগঞ্জ পৌরসভার প্রথম পৌর পিতা আবু বক্কর সিদ্দিক

পরের সংবাদ

জেএসসি-জেডিসি শিক্ষার্থীদের অটোপাস দেওয়ার চিন্তা

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১ , ৯:৫৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১ , ৯:৫৮ অপরাহ্ণ

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাসে আয়োজন করার প্রস্তুতি চলছে শিক্ষা বোর্ডগুলোতে। আগামী নভেম্বরের শুরুতে এসএসসি সমমান ও ১৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসি সমমান পরীক্ষা শুরুর পরিকল্পনা রয়েছে সরকারের। এরমধ্যে নভেম্বরে ২০২১ সালের অষ্টম শ্রেণির জেএসসি-জেডিসি পরীক্ষা আয়োজন করা প্রায় অসম্ভব। এমন পরিস্থিতিতে শিক্ষার্থীদের অটোপাস দেওয়ার চিন্তা করছে শিক্ষা মন্ত্রণালয়।

করোনা মহামারির করণে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ের ওপর আয়োজন করা হবে। স্বাস্থ্যবিধি মেনে সময় ও নম্বর কমিয়ে নেওয়া হবে এসব পরীক্ষা।

আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, আগামী ১০ থেকে ১২ নভেম্বর এসএসসি সমমান পরীক্ষা শুরু করতে একটি খসড়া রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেটি অনুমোদন দিলে পরীক্ষা শুরুর ১৫ দিন আগে সে রুটিন প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এসএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। চলতি বছর জেএসসি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বছরের আর মাত্র সাড়ে তিন মাস বাকি। এর মধ্যে জেএসসি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। আগামী মাসের মধ্যে শিক্ষামন্ত্রী এ পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়