পচেত্তিনোর ব্যাখ্যা সমর্থকদের মন ভরাতে পারেনি

আগের সংবাদ

এবার পিসিবিকে না করে দিল বিসিবি

পরের সংবাদ

কোহলিকে নিয়ে নাটকীয়তার শেষ কোথায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১ , ১০:৩৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২১ , ১০:৩৯ অপরাহ্ণ

ভারতের নতুন কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে গত কয়েক দিন ধরে সরগরম ক্রিকেটপাড়া। গুঞ্জনের অবসান ঘটিয়ে কোহলি ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেন। এরপর গুঞ্জন শুরু হয় আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়বেন তিনি। অবশেষ গতকাল রাতে কোহলি জানিয়ে দেন ব্যাঙ্গালুরুর দলপতির দায়িত্বেও আর থাকবেন না। গত কয়েক দিন ধরে কোহলির অধিনায়কত্ব নিয়ে চলছে নাটকীয়তা। তবে এ নাটকীয়তার অবসান এখনো হয়নি।

নতুন করে খবর আসছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিরাট কোহলিকে ওয়ানডের অধিনায়ক থেকে সরিয়ে দেয়ার পরিকল্পনা করছে। এমন খবর জানিয়েছে ইয়াহু স্পোর্টস। এখন তার ওয়ানডে অধিনায়কত্ব সম্পূর্ণ নির্ভর করছে টি-টোয়েন্টি বিশ্বকাপের উপর। বিসিসিআইয়ের একটি সূত্র বলেছে কোহলি টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছায় অধিনায়কত্ব ছাড়লেও ওয়ানডেতে তিনি এ সুযোগ নাও পেতে পারেন। যদি বিশ্বকাপে ভারত ভালো না করতে পারে তখন তাকে বোর্ডই সরিয়ে দেবে। তখন তার ওপর থাকবে শুধু টেস্টের অধিনায়কত্ব। ফলে কোহলির অধিনায়কত্ব নিয়ে নাটকীয়তা এখনো শেষ হয়নি। আর এ নাটকীয়তা কবে শেষ হবে এটি এখনো বলতে পারে না কেউ।

বিরাট কোহটি বিশ্বকাপের পর টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়লেও এখনো ঠিক হয়নি তার জায়গায় আসবেন কে। তবে শোনা যাচ্ছে সহ-অধিনায়ক রোহিত শর্মাকে দেয়া হবে এ দায়িত্ব। দীর্ঘদিন ধরে কোহলির বদলে রোহিত শর্মাকে সাদা বলের অধিনায়ক বানানোর দাবি চলছিল। কারণ সাদা বলের ক্রিকেটে রোহিত শর্মার দক্ষতা কোহলির চেয়ে বেশি।

এদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি টুইটারে একটি ভিডিও বার্তায় জানান কোহলি। এ ব্যাপারে তিনি বলেন, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি) অধিনায়ক হিসেবে এটাই হবে আমার শেষ আইপিএল। আমি আমার শেষ আইপিএল ম্যাচ খেলা পর্যন্ত আরসিবির খেলোয়াড়ই থাকব। আমি আরসিবি সমর্থকদের ধন্যবাদ জানাই আমার ওপর বিশ্বাস রাখার জন্য এবং আমাকে সমর্থন করার জন্য।’

তাছাড়া ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়কত্ব করার অভিজ্ঞতার কথাও জানিয়েছেন কোহলি। এ ব্যাপারে তিনি বলেন, ‘আরসিবি স্কোয়াডের একগুচ্ছ প্রতিভাবান খেলোয়াড়দের অধিনায়কত্ব করার এই যাত্রাটা খুবই দুর্দান্ত ও অনুপ্রেরণামূলক। এই সুযোগে আমি আরসিবি ম্যানেজমেন্ট, কোচ, সাপোর্ট স্টাফ, খেলোয়াড় এবং পুরো আরসিবি পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যারা বছরের পর বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজির উন্নয়নে ভূমিকা রেখেছে।

তবে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছাড়লেও ক্লাবটির হয়েই তিনি আইপিএলে নিজেদের ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলতে চান বলে জানিয়েছে কোহলি। এ ব্যপারে তিনি বলেন, ‘এটি কোনো সহজ সিদ্ধান্ত ছিল না কিন্তু খুব ভালোভাবে চিন্তা করে এবং এই চমৎকার ফ্র্যাঞ্চাইজির সর্বোত্তম স্বার্থেই এ কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আরসিবি পরিবারের অবস্থান আমার হৃদয়ের কাছাকাছি এবং আমরা শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি আগেও অনেকবার উল্লেখ করেছি, ক্রিকেট খেলা থেকে অবসর নেয়া পর্যন্ত আমি কেবল আরসিবির হয়েই খেলব।’

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়