×

সারাদেশ

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ পিএম

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সুনামগঞ্জ বাস টার্মিনাল

সুনামগঞ্জ থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গে পরিবহন শ্রমিক ইউনিয়নের বৈঠক শেষে রোববার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় ধর্মঘট তিন দিন স্থগিতের ঘোষণা দেন পরিবহন শ্রমিক নেতারা।

সুনামগঞ্জ-সিলেট সড়কের সিলেট বাইপাস সড়কে চাঁদাবাজির প্রতিবাদে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল। ধর্মঘটের কারণে বেকায়দায় পড়েছিলেন দূরপাল্লার যাত্রীরা। হঠাৎ করে ধর্মঘট হওয়ায় পর্যটক, গার্মেন্টস শ্রমিকসহ জরুরি কাজে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলাগামী যাত্রীরা বিকল্প পরিবহনে ঝুঁকি নিয়ে গন্তব্যে যেতে হয়েছে।

দুপুরে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন সুনামগঞ্জের পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসেন। ওখানে দীর্ঘ সময় আলোচনার পর শ্রমিক নেতৃবৃন্দ জানান, তারা জেলা প্রশাসকের উদ্যোগকে ইতিবাচকভাবে দেখছেন, শ্রমিকদের সঙ্গে বৈঠকের পর দ্রুতই সিদ্ধান্ত জানিয়ে দেবেন তারা। পরে বিকাল ৩ টায় শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জেলা প্রশাসককে জানিয়ে দেওয়া হয় ৩ দিনের জন্য ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম জানান, জেলা প্রশাসকের আশ্বাস পেয়ে তিন দিনের জন্য ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়েছে। বিকাল থেকে দূরপাল্লার বাস চলবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বললেন, শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে তাদের দাবি দাওয়া শুনেছি। ন্যায়সঙ্গত দাবির পক্ষে আমাদের অবস্থান থাকবে আশ্বাস দেওয়ায় তারা পরে নিজেদের মধ্যে কথা বলে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App