×

খেলা

সাকিব নাকি নারিন কে খেলবেন আগামীকাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩ পিএম

সাকিব নাকি নারিন কে খেলবেন আগামীকাল

আগামীকাল মাঠে নামবেন কে সাকিব নাকি নারিন সেই অপেক্ষায় সমর্থকরা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সোমবার মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বাংলাদেশ সময় রাত ৮টায় আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে হবে ম্যাচটি। চলতি আইপিএলে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নিয়েছে। তাকে এত দাম দিয়ে কেনার একটি মাত্র কারণ ছিল অলরাউন্ডারের জায়গাটি পূরণ করা।

ফলে ভারতে গত এপ্রিলে শুরু হওয়া আইপিএলে সাকিবকে প্রথম ম্যাচ থেকেই দলে রাখা হয়েছিল। কিন্তু নিজের সেরাটা দিতে ব্যর্থ হওয়ায় তাকে জায়গা হারাতে হয়েছিল। আর তার স্থলে এসেছিলেন ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন। তবে নারিনও জ্বলে উঠতে পারেননি। ফলে কথা উঠেছিল নারিনের জায়গায় ফের সাকিবকে ফেরানো হবে। কিন্তু করোনা সংক্রমণ বেড়ে যাওয়া এবং আইপিএলে খেলা বেশ কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় তখন তা স্থগিত করে দেয়া হয়।

তাই এখন প্রশ্ন হলো সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে কে খেলবেন। সাকিব নাকি নারিন। এ বিষয়টি নিয়ে এখনো ধোঁয়াশা আছে। ভারতের কিছু কিছু সংবাদমাধ্যম জানিয়েছে ব্যাঙ্গালুরুর বিপক্ষে আজকের ম্যাচে কলকাতা সাকিবকেই নামাতে পারে। আবার অল্প কিছু সংবাদমাধ্যম তাদের খবরে জানিয়েছে মূল একাদশে থাকবেন নারিন।

তবে সাকিবকে নিয়ে আবার বিশেষ ভিডিও প্রকাশ করেছে কলকাতা। সেখানে সাকিব দলের প্রতি শুভকামনা জানিয়েছেন ও দলকে সমর্থন চালিয়ে যাওয়ার জন্য ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন। ভিডিও বার্তায় সাকিব বলেন, কয়েক দিন পরই প্রথম ম্যাচ। আমরা সবাই এর জন্য প্রস্তুত। আমাদের সমর্থন করতে থাকুন। আমি আশা করছি, কেকেআর আসরের দ্বিতীয় ভাগে অসাধারণ খেলবে।

সাকিব কলকাতার হয়ে প্রথম অংশে খেলেন তিনটি ম্যাচ। তবে ব্যাটে ও বলে জ্বলে উঠতে পারেননি তিনি। তিন ম্যাচ খেলে সাকিব করেন ৩৮ রান। অন্যদিকে উইকেট পান মাত্র দুটি। ফলে দল থেকে তাকে ছিটকে যেতে হয়েছিল। আইপিএল স্থগিত হওয়ার আগে কলকাতা সব মিলিয়ে সাতটি ম্যাচ খেলে। এর মধ্যে তারা জয় পায় মাত্র দুটি ম্যাচে। আর হারে পাঁচটি ম্যাচে।

সাকিব তার খেলা তিন ম্যাচের সর্বশেষটি খেলেন ব্যাঙ্গালুরুর বিপক্ষে। ওই ম্যাচে তিনি ২৫ বলে করেন ২৬ রান। বিরাট কোহলির দলের বিপক্ষে সে ম্যাচে ২০৫ রানের লক্ষ নিয়ে কলকাতা খেলতে নেমে মাত্র ১৬৬ রান তুলতে সক্ষম হয়েছিল। সে ম্যাচে ধীরগতির ইনিংস খেলার কারণেই সাকিব জায়গা হারান। এখন আজ একই প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে সাকিবকে রাখা হয় কিনা, সেটাই দেখার বিষয়।

কলকাতা সাত ম্যাচ খেলে দুটি ম্যাচে জয় পেয়ে এখন পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে আছে। ফলে বাকি ম্যাচগুলোয় ভালো করে সেরা চারে জায়গা করে নিয়ে প্লে অফে খেলার চেষ্টা চালাবে। অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু সমান ম্যাচ খেলেছে। তারা জয় পেয়েছে পাঁচটিতে। হেরেছে দুটি ম্যাচে। আইপিএল স্থগিত হওয়ার আগে নেট রান রেটে পিছিয়ে থাকায় চেন্নাইয়ের সমান ১০ পয়েন্ট নিয়েও টেবিলের তৃতীয় স্থানে ছিল ব্যাঙ্গালুরু। এখন কলকাতা যেহেতু পয়েন্ট টেবিলের সপ্তমে আছে, তাই তাদের লক্ষ্য থাকবে জয় তুলে নিয়ে উপরের দিকে উঠে আসতে। এক্ষেত্রে কলকাতা কতটা সফল হবে, তা আজকের ম্যাচেই বোঝা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App