×

খেলা

গেইলের পাকিস্তান প্রীতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:০৪ পিএম

গেইলের পাকিস্তান প্রীতি

ক্রিস গেইল

নিরাপত্তার কারণ দেখিয়ে দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে এসেও কোনো ম্যাচ না খেলে চলে গেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও দেশটির সরকার জানিয়েছে একটি সন্ত্রাসী গ্রুপ তাদের ক্রিকেট দলের ওপর হামলা চালানোর হুমকি দিয়েছে। তাই বাধ্য হয়ে কোনো ম্যাচ খেলতে পারেনি তারা।

তবে নিরাপত্তার কারণ দেখিয়ে নিউজিল্যান্ড দলের এমন করে চলে যাওয়ার বিষয়টি মানতে পারেননি অনেক ক্রিকেটার। তারা এ বিষয়টি নিয়ে পাকিস্তানের পাশে দাঁড়িয়েছেন। এর মধ্যে অন্যতম হলেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। তিনি একটি টুইটের মাধ্যমে পাকিস্তানের প্রতি সংহতি জানিয়েছেন।

এ ব্যাপারে টুইটে গেইল বলেন, ‘আমি আগামীকাল পাকিস্তান যাচ্ছি, কে কে যাবে আমার সঙ্গে?’ এই টুইটের মাধ্যমে গেইল বোঝাতে চেয়েছেন, এই মুহূর্তে পাকিস্তানে আসলে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। চাইলে যে কোনো সময় যে কেউ সেখানে যেতে পারে।

গেইল আপাতত সংযুক্ত আরব আমিরাতে আছেন। সেখানে তিনি গেছেন পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলের বাকি ম্যাচগুলো খেলার জন্য। আইপিএল রেখে এই মুহূর্তে যে গেইল পাকিস্তানে যাবেন না, তা সবারই বোঝার কথা। এরপরও গেইল এ টুইট করেছেন শুধুই পাকিস্তানের পাশে দাঁড়ানোর জন্য। এর মাধ্যমে পাকিস্তানের সঙ্গে তার যে বন্ধুত্ব রয়েছে সেটিই প্রকাশ করলেন গেইল।

তাছাড়া পাকিস্তানের পাশে দাঁড়িয়েছেন আরেক ক্যারিবিয়ান কিংবদন্তি ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। তিনি টুইট করে বলেছেন, নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে তিনি হতাশ হয়েছেন। গত ৬ বছর তিনি পাকিস্তান অসংখ্য বার গেছেন। কিন্তু একবারো তার মনে হয়নি দেশটি ক্রিকেটারদের জন্য অনিরাপদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App