র‌্যাংগস চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা

আগের সংবাদ

করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮৩

পরের সংবাদ

রূপগঞ্জ ট্রাজেডি: দায়ীদের শাস্তিসহ স্কপের ৫ দফা দাবি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৪:১০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৪:১২ অপরাহ্ণ

সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ড এবং ৫৪ জন শ্রমিকের মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি, নিহত ও আহতদের ক্ষতি পূরণ এবং কর্মক্ষেত্র নিরাপদ করাসহ পাঁচ দফা দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপ শ্রম প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে।

রবিবার (১৯ জুলাই) কেন্দ্রীয়ভাবে সচিবালয়ে এবং জেলা প্রশাসকের মাধ্যমে সারাদেশ থেকে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ এই স্মরকলিপি জমা দেবার কর্মসূচি পালন করে।

কেন্দ্রীয়ভাবে স্মাকলিপি দেবার আগে সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে স্কপের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। স্কপের যুগ্ন সমন্বয়ক আনোয়ার হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে স্মারকলিপি পড়ে শোনান যুগ্ম সমন্বয়ক ও জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরূল আহসান।

সমাবেশে বক্তব্য রাখেন, ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা সাইফুজ্জামান বাদশা, জনাব নূরুল আমিন, জানাব শাকিল আক্তার চৌধুরী, জনাব আহসান হাবিব বুলবুল, শামীম আরা, আবুল কালাম আজাদ, ফিরোজ হোসাইন, প্রকাশ দত্ত। সংহতি বক্তব্য রাখেন ইন্ডাস্ট্রি অল বাংলাদেশ কাউন্সিলের সাধারণ সম্পাদক কামরূল আহসান সমাবেশ শেষে নেতারা সচিবালয়ে শ্রম-প্রতিমন্ত্রির দপ্তরে স্মারকলিপি ও স্কপ গঠিত ‘ফ্যক্টস ফাইডিং’ কমিটির রিপোর্ট জমা দেন।

স্কপের অন্য দাবিগুলোর মধ্যে ছিল নিহতদের আজীবন আয়ের ক্ষতিপূরণ দেয়া, আহতদের চিকিৎসাব্যয়সহ আর্থিক ক্ষতিপূরণ দেয়া, সরকারি করখানা পরিদর্শকের গাফিলতির জন্য শাস্তি দেয়া, একই সাথে এ ঘটনার জন্য যারা দায়ি তাদের শাস্তি দেবার দাবি জানান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়