সোহরাওয়ার্দী উদ্যানে গাছ কাটা নিয়ে রিট খারিজ

আগের সংবাদ

মেট্রোরেলের ৪ বগি ২ ইঞ্জিন আসছে অক্টোবরে

পরের সংবাদ

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌর নির্বাচন কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৬:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৬:১৬ অপরাহ্ণ

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচন। আগামীকাল সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহন। নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন অফিস। রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুর হতে দেবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিস থেকে পৌরসভার ৯টি কেন্দ্রে নির্বাচনের ইলেক্ট্রিক ভোটিং মেশিন (ইভিএম) সহ ভোটের সব ধরনের সরঞ্জাম প্রতিটি কেন্দ্রে পাঠানো শুরু হয়েছে। নির্বাচনী কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইটিং অফিসারদের হাতে ভোটের সরঞ্জাম তুলে দেন দেবীগঞ্জ পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান।

সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনায় ৯টি কেন্দ্রে ১ জন করে মোট ৯ জন ম্যাজিস্ট্রেট, ১ জন পুলিশের উপ-পরিদর্শক (এসআই), ৩ জন করে সশস্ত্র আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়া পুলিশের চারটি ভ্রাম্যমাণ দল, দুটি স্ট্রাইকিং দল, বিজিবি ও র‌্যাবের ৩টি দল সহ কয়েক শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং আনসার সদস্যরা নির্বাচনী কাজে নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা। এই পৌরসভার ৯টি কেন্দ্রের ৬টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে উপজেলা নির্বাচন অফিস। এর মধ্যে দুটি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ।

প্রথমবারের মত অনুষ্ঠিত দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৯ জন কাউন্সিলর পদে ৬২ জন এবং মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩২ টি। ১০ হাজার ৯১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ৫ হাজার ৫৭৮ জন ও পুরুষ ভোটার রয়েছেন ৫ হাজার ৩৩৬।

রি-এএসএমআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়