রাজপথে আন্দোলনের বিকল্প নেই: মোশাররফ

আগের সংবাদ

রাস্তা ও ভবন নির্মাণে গুণগত ইট তৈরি ও সরবরাহের নির্দেশ

পরের সংবাদ

জব্দ পাসপোর্ট ফেরত পেলেন না সাংবাদিক রোজিনা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৭:০৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১ , ৯:৪২ অপরাহ্ণ

শাহবাগ থানায় দায়ের করা অফিসিয়াল সিক্রেটস আইনের মামলায় জব্দ হওয়া পাসপোর্ট ও অন্য জিনিসপত্র চেয়ে দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রবিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু সিদ্দিক শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গত ২৩ মে এ মামলায় পাসপোর্ট জমা দেওয়ার শর্তে ও ৫ হাজার টাকা মুচলেকায় রোজিনার জামিন আবেদন মঞ্জুর করেছিলেন আদালত। এরপর জব্দ হওয়া পাসপোর্ট ফিরে পেতে গত ১৫ সেপ্টেম্বর আদালতে আবেদন করেন তার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার। আদালত মামলার তদন্তকারী কর্মকর্তার উপস্থিতিতে এ বিষয়ে শুনানির জন্য রবিবার দিন ধার্য করেন।

গত ১৭ মে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ে কয়েক ঘণ্টা রোজিনা ইসলামকে আটকে রাখা হয়। এরপর ওইদিন রাত ৯টার দিকে তাকে শাহবাগ থানায় হস্তান্তরসহ মামলা দায়ের করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী। এ মামলায় পরদিন ১৮ মে রোজিনা ইসলামকে আদালতে হাজির করে পুলিশ ৫ দিনের রিমান্ড চায়। কিন্তু তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়