×

খেলা

অনিল কুম্বেলেই কী হচ্ছেন বিরাট কোহলিদের হেড কোচ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:০৯ এএম

অনিল কুম্বেলেই কী হচ্ছেন বিরাট কোহলিদের হেড কোচ!

কোহলির সঙ্গে কুম্বলে।

বিরাট কোহলির জন্য কি ফের বড় ধাক্কা অপেক্ষা করে রয়েছে? বিসিসিআই ফের অনিল কুম্বেলেকে হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীর জায়গায় ফেরাতে চাইছে বলে খবর। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

বিরাট কোহলির সঙ্গে অনিল কুম্বলের একেবারে বনিবনা হয়নি। কোহলির জন্যই হেড কোচের পদ থেকে সরে দাঁড়াতে হয়েছিল কুম্বলেকে। আর কোহলি চেয়েছিলেন বলেই বিসিসিআই রবি শাস্ত্রীকে ২০১৭ সালে হে়ড কোচ হিসেবে নিযুক্ত করেছিলেন। সেই সময়ে খুবই খারাপ অভিজ্ঞতা হয়েছিল কুম্বেলের। এই ঘটনার চার বছর পর হেড কোচ হিসেবে কুম্বলেকেই চাইছে বিসিসিআই। এমনটাই দাবি ভারতের এক জনপ্রিয় সংবাদমাধ্যমের।

অনিল কুম্বলেকে নিয়ে কোহলির নিঃসন্দেহে বড় আপত্তি রয়েছে। কিন্তু এখন যা গতিপ্রকৃতি তাতে ভারত অধিনায়ক বেশ চাপেই রয়েছেন। কোহলির উপর চাপ বাড়াতেই কি কুম্বেলেকে ফিরিয়ে আনার কথা ভাবছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড? শোনা যাচ্ছে, সৌরভ নাকি নিজেই চাইছেন কুম্বলেকে ফিরিয়ে আনতে। কোহলি ইতিমধ্যে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছেন।

শোনা যাচ্ছে, একদিনের ক্রিকেটের অধিনায়কের পদ থেকেও সরানো হতে পারে কোহলিকে। আসলে বিরাটের কিছু সিদ্ধান্ত বিসিসিআই-এর একদমই পছন্দ হয়নি। যেমন পুরো ইংল্যান্ড সিরিজে অশ্বিনের মতো বোলার দলে থাকা সত্ত্বেও তাকে খেলাননি কোহলি। নিজের ইচ্ছে মতো চলেন তিনি। এই সব কারণেই নাকি কোহলির উপর বেশ বিরক্ত বোর্ড। সেই কারণেই কি কুম্বেলেকে এনে কোহলিকে চাপে রাখতে চাইছে বোর্ড?

কুম্বলের আগে নাকি বিসিসিআই মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ এবং শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার মাহেলা জয়বর্ধনেকে ভারতীয় দলের হেড কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু জয়বর্ধনে নাকি শ্রীলঙ্কা টিম এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বাইরে আপাতত অন্য কোনো দলের দায়িত্ব নেওয়ার কথা ভাবছেন না বলে জানা গেছে।

এই মুহুর্তে কুম্বেলে পাঞ্জাব কিংসের সঙ্গে জড়িত । তিনি এই ফ্র্যাঞ্চাইজি দলের ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন। পাশাপাশি তিনি সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট টিমের হেড কোচ। তবে ভারতীয় দলের কোচ হলে কুম্বেলেকে পাঞ্জাব কিংসের দায়িত্ব ছাড়তে হবে। আর কুমবেলে কোচ হলে কোহলি কি করেন এখন সেটাই দেখার বিষয়!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App