ভোক্তা স্বার্থ রক্ষায় বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি জোরদার

আগের সংবাদ

গাউনে বদলে গেলেন চেনা মিথিলা

পরের সংবাদ

ড্রিম জবস ইন কানাডা প্রতারক চক্রের তিনজন রিমান্ডে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২১ , ৯:৪৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২১ , ৯:৪৩ অপরাহ্ণ

চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ড্রিম জবস ইন কানাডা নামের এক প্রতারক চক্রের তিন সদস্যকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- মো. কবির হোসেন, শামসুল কবীর ও ইয়াছিন আলী। শনিবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহার করে এ প্রতারণা করে আসছিল। এ অভিযোগে তাদের বিরুদ্ধে রাজধানীর কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

এ মামলার অভিযোগে আজ আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য আসামিদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত শুনানি শেষে আসামিদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, ড্রিম জবস ইন কানাডা নামের এ প্রতারক চক্রটি বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ই-মেইলের মাধ্যমে ভিকটিমদের সাথে যোগাযোগ করে। এরপর বিদেশে চাকরী দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়। চাকরী দেওয়ার কথা বলে বিভিন্ন কাজের কথা বলে তারা প্রতিদিন ১২ থেকে ১৫ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল।

এ অভিযোগের ভিত্তিতে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর কল্যাণপুর এলাকা থেকে আসামিদের গ্রেফতার করে গোয়েন্দা লালবাগ বিভাগের একটি টিম। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের ২৫৭টি চেকবই, ২৩৪টি ডেবিট কার্ড, ৮টি মোবাইল ফোন ও ১১টি মোবাইলের সিম জব্দ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়