×

খেলা

বসুন্ধরার মান বাঁচালেন রবিনহো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৯ পিএম

বসুন্ধরার মান বাঁচালেন রবিনহো

শেখ রাসেল ক্রীড়া চক্রের রক্ষণভাগের খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে ছুটছেন বসুন্ধরা কিংসের রবসন রবিনহো

বাংলাদেশ প্রিমিয়ার লিগে বরাবরই অপ্রতিরোধ্য বসুন্ধরা কিংস। ম্যাচে জয়-পরাজয়ের হিসাবনিকাশ থাকলেও বসুন্ধরার জন্য ব্যাপারটা ভিন্ন। পরাজয় যেন তাদের জন্য নয়। চলতি বছর লিগে তিন ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। ফলে শেষ তিন ম্যাচ তাদের জন্য ছিল শুধুই নিয়ম রক্ষার। তারপরও যেন কোনোভাবেই দমার পাত্র নন অস্কার ব্রুজনের শিষ্যরা। মাঝে এশিয়া ফেডারেশন কাপ খেলতে তারা মালদ্বীপ গিয়েছিল। ফলে লিগে তাদের শেষ তিন ম্যাচের সূচি পরিবর্তিত হয়ে পিছিয়ে আসে। ফিরে এসেই তারা সাইফ স্পোর্টিং ক্লাবকে গুঁড়িয়ে দেয় ৩-০ গোল ব্যবধানে।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেলের বিপক্ষে বসুন্ধরা ১-০ ব্যবধানে লিগে তাদের ২১তম জয় তুলে নেয়। ম্যাচে একমাত্র গোলটি করেন ব্রাজিলিয়ান স্টাইকার রবিনহো। নিজেদের এবং লিগের শেষ ম্যাচে ২০ সেপ্টেম্বর তারা মুখোমুখি হবে ঢাকা আবাহনীর বিপক্ষে।

এর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার বিকাল ৪টায় বসুন্ধরা কিংসের মুখোমুখি হয় শেখ রাসেল ক্রীড়া চক্র। লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরার জন্য এ ম্যাচ ছিল শুধুই নিয়মরক্ষার। অন্যদিকে শেখ রাসেলও জয় পরাজয়ে পয়েন্ট টেবিলে কোনো পরিবর্তন আনতে পারত না। তারপরও শেখ রাসেলের চেষ্টায় ছিল নিজেদের শেষ ম্যাচে অন্তত জয় নিয়ে লিগ শেষ করতে। শেষ ভালো যার সব ভালো তার বলেও একটা কথা আছে। পয়েন্ট টেবিলের সাতে থাকা দলটি এমনিতেই যে নেই প্রতিযোগীদের কাতারে। তাদের সেই শেষ ভালো হতে দেননি বসুন্ধরা কিংসের ফুটবলাররা। অবশ্য ম্যাচে খুব একটা দক্ষতার পরিচয় দিতে পারেননি বসুন্ধরা কিংসের ফুটবলাররাও। প্রথমার্ধ শেষে সাইফুল বারি টিটুর দল প্রতিপক্ষের জালে কোনো বলই জড়াতে পারেনি। এদিন যেন ঠিকঠাক খেলায় ছন্দ মেলাতে পারছিল না এলিটা কিংসলেও।

গত ম্যাচে দলকে দুই গোল এনে দেয়া নাইজেরিয়ান এ স্ট্রাইকার এদিন ছিলেন নিষ্প্রাণ। দলে এদিন ছিলেন না আর্জেন্টাইন ফুটবলার রাওল বেসেরেকা। ঠিকঠাক আক্রমণে যেতে পারছিলেন না ব্রাজিলিয়ান স্ট্রাইকার রবিনহো নিজেও। অন্যদিকে রক্ষণভাগ শক্ত অবস্থান নিয়ে প্রথমার্ধ গোলশূন্য শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধেও বসুন্ধরাকে সুযোগ দিচ্ছিলেন না শেখ রাসেলের ফুটবলাররা। শক্তিশালী দলটিকে প্রতিরক্ষা করে গিয়েছিল শেখ রাসেল ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত। কিন্তু ম্যাচের ৭৯তম মিনিটে ডি বক্সের ভেতরে ফাউল করে বসুন্ধরাকে পেনাল্টি উপহার দেন শেখ রাসেলের এক ফুটবলার। সুযোগ পেয়ে হাতছাড়া করেননি বসুন্ধরার স্ট্রাইকার রবিনহো। পেনাল্টি পজিশন থেকে জোরালো শটে পরাস্ত করেন প্রতিপক্ষের গোলরক্ষককে। এরপর অনেক চেষ্টা করেও শেখ রাসেল বসুন্ধরার রক্ষণভাগ ভাঙতে পারেনি। ফলে রবিনহোর একমাত্র গোলটিতে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা।

২৩ ম্যাচে বসুন্ধরার হার মাত্র এক ম্যাচে, ড্রও এক ম্যাচেই। বাকি ২১ ম্যাচে জয় নিয়ে ৬৪ পয়েন্ট নিয়ে বসুন্ধরা দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়াল ১২। অন্যদিকে ২৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে শেখ রাসেলের পয়েন্ট সংখ্যা ৩৬।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App