×

সারাদেশ

কেশবপুরে কুকুরের কামড়ে ১৩ শিশুসহ আহত ২৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৮ পিএম

কেশবপুরে কুকুরের কামড়ে ১৩ শিশুসহ আহত ২৫

বেওয়ারিশ কুকুর। ফাইল ছবি

যশোরের কেশবপুরে গত তিন দিনে বেওয়ারিশ কুকুরের কামড়ে ১৩ শিশুসহ ২৫ জন আহত হয়ে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। শুধু মানুষ নয়, গরু- ছাগলও এ আক্রমণের শিকার হচ্ছেন। বেওয়ারিশ কুকুরের সংখ্যা ব্যাপক বৃদ্ধি পাওয়ায় এমন ঘটনা ঘটছে। এ ভাবে একের পর এক মানুষ কুকুরের দ্বারা আক্রান্ত হওয়ায় এলাকায় সাধারণ মানুষ আতংকগ্রস্থ হয়ে পড়েছেন।

জানা গেছে, গত তিন দিনে ১৩ শিশুসহ ২৫ জন কুকুরের কামড়ে আহত হয়ে কেশবপুর হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত এ ঘটনা ঘটেছে। কুকুরের কামড়ে আহতদের কারো হাত, পা ও মুখ ক্ষত হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার আক্রান্তরা হলেন, কেশবপুর উপজেলার কড়িয়ালি গ্রামের আয়েব আলি (৩৫), বেগমপুর গ্রামের আলামিন (৮), মোজাহিদ (৫), ইসরাফিল (১১), কমলাপুর গ্রামের জেবুন্নেছা (৫০) ও পাঁজিয়া গ্রামের আবু মুসা (৩)। এ ছাড়া মণিরামপুর উপজেলার রসুলপুর গ্রামের আব্দুস সামাদ (৬০), সুফিয়া (৪০), হাবিবুর (৩৫), কেশবপুর উপজেলা কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আনারুল ইসলাম বলেন, প্রতিদিনই কুকুরে কামড়ে আহত রোগী হাসপাতাল থেকে চিকিৎসা নিচ্ছে। একের পর এক মানুষ কুকুরের দ্বারা আক্রান্ত হওয়ায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা ও জলাতঙ্ক রোগের টিকা দিয়ে বাড়িতে পাঠিয়ে দিচ্ছি।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষিপ্র প্রকৃতির কুকুর পথে-ঘাটে, বাড়ি এলাকায় যাকে পাচ্ছে তাকেই কামড়াছে। আদালতের নিষেধাজ্ঞা থাকায় কুকুর নিধন অভিযান পরিচালনা করা যাচ্ছে না। এসব ক্ষিপ্র প্রকৃতির কুকুরগুলোকে ভ্যাকসিন দিয়ে নিয়ন্ত্রণ করার জন্য উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। হাসপাতালে জলাতঙ্ক রোগের টিকা মজুদ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App