×

জাতীয়

ইভ্যালির রাসেলের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ পিএম

ইভ্যালির রাসেলের ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন।

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী (ইভালির চেয়ারম্যান) শামীমা নাসরিনকে রাজধানীর সিএমএম কোর্টে হাজির করেছে গুলশান থানা পুলিশ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে তাদের আলালতে নেওয়া হয়।

১০ দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠিয়েছে বলে জানান গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম।

বর্তমানে তারা আদালতের হাজতখানায় রয়েছেন। রিমান্ড শুনানির জন্য বেলা তিনটায় তাদের আদালতে তোলার কথা রয়েছে।

জানা যায়, রাসেল ২০০৭ সালে একটি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং পরবর্তীতে ২০১৩ সালে এমবিএ সম্পন্ন করেন। তিনি ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত একটি কোচিং সেন্টারে শিক্ষকতা করেন। ২০১১ সালে ব্যাংকিং সেক্টরে চাকরি শুরু করেন। প্রায় ৬ বছর চাকরির পর ২০১৭ সালে ব্যাংকের চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন। প্রথমে প্রায় এক বছর শিশুদের ব্যবহার্য একটি আইটেম নিয়ে ব্যবসা করেন এবং পরে তিনি ওই ব্যবসা বিক্রি করে দেন। ২০১৮ সালে আগের ব্যবসালব্ধ অর্থ দিয়ে ইভ্যালি প্রতিষ্ঠার উদ্যোগ নেন। ২০১৮ সালের ডিসেম্বরে ইভ্যালির কার্যক্রম শুরু হয়। কোম্পানিটির তিনি একাধারে এমডি ও সিইও এবং তার স্ত্রী চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হন।

বৃহস্পতিবার এক গ্রাহকের মামলার সূত্র ধরে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের বাসায় অভিযান চালায় র‌্যাব। পরে তাকে এবং তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় কেম্পানিটি বিদেশে বিক্রি করার কথা ভাবছিলেন তিনি। এছাড়াও ইভ্যালিকে দেউলিয়া ঘোষণা করতে চেয়েছেন রাসেল।

এদিকে রাসেলের গ্রেপ্তারে গ্রাহকদের একাংশ হতাশ হয়ে পড়েছে। অনেকেই বলছেন যতটুকু টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে তার আর সম্ভব না। গ্রাহকদের টাকা ফেরত পাবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App