মেহেরপুরে টিকটক ভিডিও বানাতে গিয়ে প্রাণ গেল স্কুল ছাত্রের

আগের সংবাদ

টেকসই ভবিষ্যতে বড় অর্থনীতির দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৯:১১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৯:১১ অপরাহ্ণ

সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্যে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশ-বিদেশের বক্তারা। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম নাগরিক ফোরামের ভার্চুয়াল সভায় তারা বলেন, সিআরবি চট্টগ্রামের মানুষের জন্য তথা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর উপর আঘাত তথা কোন রকমের সৌন্দর্য্যহানি চট্টগ্রামবাসী সহ্য করতে পারবে না। চট্টগ্রামে মুক্তভাবে শ্বাস নেবার মতো প্রাকৃতিক প্রাচুর্যপূর্ণ আর কোন স্থান নেই একমাত্র সিআরবি এলাকা ছাড়া। এখানে পরিবেশ বিনষ্ট করার অধিকার কারো নেই। এখানে পরিবেশ ও ঐতিহ্যগত বিষয় গুলো বিবেচনা করে কোন ধরণের স্থাপনা নির্মাণের ক্ষেত্রে আইনগত বাঁধা থাকা স্বত্বেও কিভাবে বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ একটি বেসরকারি প্রতিষ্ঠানকে বরাদ্দ দিয়ে এই সিআরবিতে হাসপাতাল নির্মাণের অনুমোদন দিল তার তদন্ত হওয়া প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত দেবেন বলে চট্টগ্রাম নাগরিক ফোরাম আশা করে।

চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে এই ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সঞ্চালনায় ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ড. জমির চৌধুরী এবং চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন।

আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. ইসমাইল খান, নাগরিক ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন, সাবেক সংসদ সদস্য সাবিহা মুছা, চাকসুর সাবেক ভিপি ও সাবেক সংসদ সদস্য মোজাহেরুল হক শাহ চৌধুরী, চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দিন, সাবেক কমিশনার জেসমিন আকতার পারুল, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক সিটি কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি ইফতেখার উদ্দিন ইফতু, সৌদি আরব থেকে ডা. নাহিদা খানম, নারী নেত্রী লাইলা ইব্রাহিম বানু ও কানিজ ফাতেমা লিমা, বৃহত্তর চট্টগ্রাম ইয়ুথ ফোরামের আহ্বায়ক সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওন, সমাজসেবী জাহাঙ্গীর চৌধুরী, চাটার্ড একাউন্টটেন্ট ইমতিয়াজ আহমেদ, যুক্তরাষ্ট্রের টেক্সাস থেকে মো. তাহের, চট্টগ্রাম মহিলা চেম্বারের পরিচালক নুরজাহান সুলতানা রোজী, প্রাক্তন ছাত্র নেতা কাউসার ফারুক, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী গোলাপ রহমান, কাতার চট্টগ্রাম সমিতির এ এইচ এম হুসাইন প্রমূখ।

এছাড়া ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ, ওমান থেকে বাংলাদেশ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মনজুরুল ইসলাম, কানাডা থেকে সাংবাদিক মোশাররফ হোসেন, টিআইবির সাবেক রিজিওনাল ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, সাংবাদিক কামরুল ইসলাম এবং অনেকেই এতে উপস্থিত ছিলেন। সভায় চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় মনমুগ্ধকর দুইটি স্বরচিত প্রতিবাদী ছড়াপাঠ করেন ছড়াকার তসলিম।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়