নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ফুলগাছ দিয়ে বিস্ময়কর দৃশ্যশিল্প

পরের সংবাদ

টসের আগে পাকিস্তান সফর বাতিল করল নিউজিল্যান্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৪:৩৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৫:৫০ অপরাহ্ণ

নিরাপত্তাজনিত কারণে বাতিল করা হয়েছে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর। শুক্রবার (১৭ সেপ্টম্বর) থেকে শুরু হবার কথা পাকিস্তান-নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সব কিছু ঠিকঠাক, টসের পরই শুরু হবে ম্যাচ। তবে টসের আগ মুহূর্তে জানা গেল নিরাপত্তাজনিত কারণে বাতিল করা হয়েছে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর।

১৮ বছর পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড। রাওয়ালপিন্ডিতে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে হয়নি টস। খেলোয়াড়রা মাঠেই আসেননি। এর আগে জানানো হয়েছিল, হোটেল রুম ছাড়তে নিষেধ করা হয়েছে খেলোয়াড়দের। এরপর ক্রিকইনফো জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড।

এদিকে নিরাপত্তাজনিত কারণে দুই দলের ক্রিকেটারদের হোটেলেই রাখা হয়েছে। ওয়ানডে সিরিজটির শেষ দুই ওয়ানডেও অনুষ্ঠিত হবার কথা রাওয়ালপিন্ডিতে ১৯ ও ২১ সেপ্টেম্বর। ওয়ানডে সিরিজের পর লাহোরে অনুষ্ঠিত হবার কথা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।

এদিকে পাকিস্তানের গণমাধ্যম বলছে, পাকিস্তান সরকারের পক্ষ নিশ্ছিদ্র নিরাপত্তা ছিল নিউজিল্যান্ড টিম ও সিরিজের জন্য। বাবর আজম, মোহাম্মদ হাফিজ ও শোয়েব আখতাররা এর কোনো ব্যাথ্যা খুঁজে পাচ্ছেন না!

পাকিস্তানের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টাটাই করা হয়েছে সিরিজটা মাঠে গড়ানোর। পিসিবির বিবৃতিতে বলা হয় যে, প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাচিন্দা আরদার্নের সঙ্গে যোগাযোগ করেছিলেন। জানিয়েছিলেন, ‘বিশ্বের অন্যতম সেরা নিরাপত্তা আছে পাকিস্তানের’, আর তাদের দেশে এখন সফরকারী দলের জন্য ‘কোনো কিছুর শঙ্কাই নেই।

সিরিজ শুরুর ঠিক আগ মুহূর্তে নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে যারপরনাই অবাক হয়েছে পিসিবি। তাদের পক্ষ থেকে আসা বিবৃতিতেই সেটা পরিষ্কার। সেখানে বলা হয়েছে, ‘নিউজিল্যান্ড দলের জন্য যে নিরাপত্তার আয়োজন করেছিল পাকিস্তান সরকার, তাতে তাদের সঙ্গে আসা নিরাপত্তা কর্মকর্তারা সফরের শুরু থেকেই সন্তুষ্ট ছিলেন।’ কিন্তু শেষ মুহূর্তে এসে বেঁকে বসেছে নিউজিল্যান্ড দল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়